শিরোনাম
রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সারা দেশে জামায়াতের মিছিল থেকে শতাধিক গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

রাজধানী ঢাকার বাইরে সারা দেশে বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গতকাল গণমিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী। এ সময় পুলিশের বাধার মুখে জামায়াত-শিবির কর্মীরা ককটেলের বিস্ফোরণ ঘটায়। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দলের আমিরসহ নেতা-কর্মীদের মুক্তি দাবিতে এসব মিছিল করে তারা। বিভিন্ন স্থান থেকে এ সময় জামায়াত-শিবিরের শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

জয়পুরহাট : জয়পুরহাট সদর উপজেলার বামনপুর সগুনা এলাকায় গতকাল সকালে জামায়াতের মিছিল থেকে ককটেলসহ জেলা জামায়াত-শিবিরের ১২ নেতা-কর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় ডিবির তিন সদস্য আহত হন। আহত পুলিশ সদস্যরা  হলেন- ডিবি পুলিশের এসআই জাহাঙ্গীর আলম, এসআই আমিরুল ইসলাম ও এ এসআই মহবুব সিদ্দিকী। আটক ব্যক্তিরা হলেন- সদর উপজেলা জামায়াতের নায়েবে আমির শাহ আলম  দেওয়ান,  জামায়াত নেতা নাহিদুল ইসলাম, জামায়াত কর্মী শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম, শিপন, নুর নবী, জেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, শিবির কর্মী আসাদুল ইসলাম আসাদ, মারুফ, মেহেদী হাসান, মেশকাত শরীফ ও সোহরাব  হোসেন। কুমিল্লা : কুমিল্লায় জামায়াতের মিছিল থেকে ১২ জনকে আটক করা হয়েছে। গতকাল বিকালে কুমিল্লা নগরীর টমছমব্রিজ থেকে তাদের আটক করে পুলিশ। কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে জামায়াতের সাত কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী গণমিছিলের কর্মসূচি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার সাতজন হলেন তাজুল ইসলাম, এরশাদ উদ্দিন, ওমর ফারুক, হাবিবুর রহমান, আবু সাঈদ, অধ্যক্ষ আজিজুল ইসলাম ও নূরুল ইসলাম বাবুল।

দিনাজপুর : পুলিশি বাধা উপেক্ষা করে দিনাজপুরে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির গণমিছিল করেছে। জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানের মুক্তিসহ ১০ দফা দাবিতে এই গণমিছিল করার সময় এবং পরে ২৫ জন নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর