মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জঙ্গি মোকাবিলায় রোহিঙ্গারা এখন বড় চ্যালেঞ্জ : র‌্যাব মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জঙ্গি মোকাবিলায় রোহিঙ্গারা এখন বড় চ্যালেঞ্জ : র‌্যাব মহাপরিচালক

র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন জানিয়েছেন, দেশের রোহিঙ্গারা এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তারা সন্ত্রাসী ও জঙ্গি কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। ভুয়া পাসপোর্ট তৈরি করে বিদেশ পালিয়ে যাচ্ছে। তিনি বলেন, র‌্যাব এগুলো প্রতিরোধে কাজ করছে। যতই চেষ্টা করুক তাদের কোনো ধরনের অপকর্ম করতে দেওয়া হবে না। তাদের ব্যাপারে র‌্যাব সব সময়ই সতর্ক আছে।

গতকাল দুপুরে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা কলেজ মাঠে অসহায় দুস্থদের মাঝে শীতের কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। র‌্যাব মহাপরিচালক বলেন, পাহাড়ে বিশাল রোহিঙ্গা জনসংখ্যা আছে। তাদের নিয়ন্ত্রণে রাখাটাই একটা চ্যালেঞ্জ। তারা বুঝতে পেরেছে এই দেশের মানুষ জঙ্গিবাদ বা সন্ত্রাসী কর্মকান্ড পছন্দ করে না। এ জন্য এখন তারা ভিন্ন কৌশল নিয়েছে। তারা কোরআন ও হাদিসের ভুল ব্যাখ্যা দিয়ে বিভিন্নভাবে মানুষের ব্রেন ওয়াশ করছে। বিশেষ করে তরুণদের এই জঙ্গিবাদের পথে নিয়ে আসার জন্য অপচেষ্টা চালাচ্ছে। বিচ্ছিন্নতাবাদী ও জঙ্গি সংগঠন তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

এর আগে তিনি স্থানীয় প্রায় ১ হাজার অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। অনুষ্ঠানে র‌্যাব-৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার, উপঅধিনায়ক মেজর হাসান মাহমুদ, সহকারী উপপরিচালক সঞ্জয় কুমার সরকারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর