শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ০৯:৩৮

করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রীর মৃত্যু

দীপক দেবনাথ, কলকাতা

করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রীর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। 

গত ১১ সেপ্টেম্বর সুরেশের শরীরে করোনা শনাক্ত হয়। যদিও করোনার কোনো উপসর্গই ছিল না তার শরীরে। পরে অবশ্য করোনার চিকিৎসার জন্য দিল্লির ‘অল ইন্ডিয়া মেডিকেল সায়েন্সেস’ (এইমস)-এর ট্রমা সেন্টারে ভর্তি করানো হয় তাকে। 

গত কয়েকদিন তার অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে বুধবার রাত ৮টার দিকে ওই হাসপাতালেই তার মৃত্যু হয়। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় তিনিই হলেন প্রথম মন্ত্রী, যিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন। কর্নাটক থেকে জয়ী সাংসদদের মধ্যে সুরেশ অঙ্গাদী-ই হলেন দ্বিতীয় ব্যক্তি, যার করোনায় মৃত্যু হলো।

এর আগে, গত সপ্তাহেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কর্নাটক থেকে নির্বাচিত বিজেপির রাজ্যসভার সাংসদ অশোক গাস্তি। করোনায় আক্রান্ত হয়ে ইতিমধ্যেই ভারতে ছয়জন বিধায়ক (এমএলএ) ও চারজন সাংসদ (এমপি)-এর মৃত্যু হলো।

২০০৪ সালে কর্নাটক রাজ্যের বেলাগাভি লোকসভা কেন্দ্র থেকে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০০৯, ২০১৪ ও ২০১৯ সালেও পরপর তিনবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন সুরেশ অঙ্গাদী। শেষবার গত বছরের মে মাসে বিজেপি কেন্দ্রে ক্ষমতায় আসার পর কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীর দায়িত্ব পান সুরেশ। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর