শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ১৮:৫৮
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে বাড়ছে করোনার প্রকোপ

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামে বাড়ছে করোনার প্রকোপ

লকডাউনের মধ্যেও কুড়িগ্রামে ক্রমেই বাড়ছে করোনার প্রকোপ। শুরু থেকে এ জেলায় করোনার প্রকোপ থাকলেও গত দুই মাস আগেও একেবারেই করোনা আক্রান্ত রোগী ছিল না। পরে গত জানুয়ারি থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। তবে চলতি মাসের প্রথম ২০ দিনে করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫৩ জন। 

গত কয়েকদিন ধরে প্রতিদিন ৭-৮ জন করোনা রোগী শনাক্ত হচ্ছে। জেলা সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি এপ্রিল মাসে মারা গেছেন ৩ জন। এরা হলেন উলিপুরের তবকপুরের অক্ষয় কুমার দাস (৬০), নাগেশ্বরীর ডা. উপেন্দ্রনাথ শীল (৭০) ও কুড়িগ্রাম সদরের সর্দার পাড়ার অমূল্য চন্দ্র (৬০)। বর্তমানে ৭ জন রোগী হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

জেলার সিভিল সার্জন ডা:হাবিবুর রহমান বলেন, গত বছর করোনা সংক্রমণ শুরুর পর থেকে জেলায় ১ হাজার ১১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ৫০টি শয্যা প্রস্তুত রাখা হলেও আইসিইউ সুবিধা না থাকায় গুরুতর অসুস্থ্য রোগীদের রংপুর বা ঢাকায় চিকিৎসা নিতে হচ্ছে।

তিনি বলেন, আমার এখানে আইসিইউ নিতে পারলেও এর সহযোগী প্রশিক্ষিত চিকিৎসক ও নার্স প্রয়োজন রয়েছে। এগুলো না রেখে আইসিইউ ব্যবস্থা রাখলে লাভের চেয়ে ক্ষতি বেশি হবে বলে আমি মনে করি। তবে করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়ার জন্য আমার টিম তৎপর রয়েছেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর