শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০২১ ১৪:৪৮
আপডেট : ১২ জুন, ২০২১ ১৬:৩৯
প্রিন্ট করুন printer

খুবিতে প্রতিনিধি দলের করোনা নমুনা পরীক্ষার ল্যাব পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুবিতে প্রতিনিধি দলের করোনা নমুনা পরীক্ষার ল্যাব পরিদর্শন
Google News

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গবেষণাগার ভবনের ল্যাবে স্থাপিত আরটি-পিসিআর মেশিন পরিদর্শন করেছেন প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের তিন সদস্যের প্রতিনিধি দল। শনিবার (১২ জুন) ল্যাব পরিদর্শনকালে তারা করোনার নমুনা পরীক্ষার সুযোগ সুবিধা দেখেন। এসময় তারা করোনা নমুনা পরীক্ষার বিভিন্ন দিক উল্লেখ করেন এবং বায়োসেফটি এন্ড বায়োমেজরিটির বিষয় নিয়েও কথা বলেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বর্তমানে যে সুবিধা আছে তাতে নমুনা পরীক্ষার বিষয়ে ইতিবাচক মনোভাব ব্যক্ত করে প্রতিনিধি দলের সদস্যবৃন্দ কয়েকটি বিষয়ে সুযোগ বৃদ্ধিতে পরামর্শ দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস প্রতিনিধি দলের সদস্যদের স্বাগত জানান এবং এই ল্যাবে করোনার নমুনা পরীক্ষা দ্রুত শুরু করার ব্যাপারে বর্তমান উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের আগ্রহ ও নির্দেশনার কথা উল্লেখ করেন।

এসময় প্রতিনিধি দলের সদস্য হিসেবে খুলনা মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডা. এস.এম. তুষার আলম, জেলা প্রশাসনের পক্ষে সহকারি কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম, খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা এবং খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গবেষণাগারের যুগ্ম পরিচালক প্রফেসর ড. কাজী মোহাম্মদ দিদারুল ইসলাম, প্রফেসর ড. নাজমুল ইসলাম, প্রফেসর ড. তুহিন রায়, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান, উপাচার্যের সচিব সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট ল্যাবের কর্মকর্তা ও টেকনিশিয়ানবৃন্দ উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর