২৬ জুলাই, ২০২১ ১৫:৫৫

টহল গাড়ি দেখলে দোকান বন্ধ, আড়াল হলেই দোকান খুলছেন ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

টহল গাড়ি দেখলে দোকান বন্ধ, আড়াল হলেই দোকান খুলছেন ব্যবসায়ীরা

রংপুরে কঠোর লকডাউনের চতুর্থ দিন চলছে। সরকারি বিধিনিষেধ উপেক্ষা করার অভিযোগে মেট্রোপলিটন এলাকায় প্রতিদিন গড়ে দেড় শতাধিক মামলা হলেও প্রতিদিনই বাড়ছে মানুষের চলাচল। অপরদিকে দূরপাল্লার যানবাহন বন্ধ থাকলেও একশ্রেণির কার ও মাইক্রোবাসের মালিক এবং শ্রমিক নগরীর মর্ডান মোড় থেকে দূর দূরান্তের যাত্রী বহন করছেন বিভিন্ন অজুহাতে।

সোমবার দুপুরে নগরীর মর্ডান (অর্জন) মোড়ে দেখা গেছে বিভিন্ন অলিতে গলিতে মাইক্রোবাস রেখে চালকরা প্রধান সড়কে এসে যাত্রী সংগ্রহ করেন। কাঙ্ক্ষিত যাত্রী পাওয়ার পরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মাইক্রো অথবা কার নিয়ে চালক গন্তব্যে যাত্রা করে।

এদিকে নগরীর বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের তুলনায় অটো রিকশা ও মানুষজনের চলাচল বেড়েছে। বিভিন্ন সড়কের অনেক ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে। অনেক দোকানে ক্রেতাদের ভিড়ও দেখা গেছে। তবে ভ্রাম্যমাণ আদালত কিংবা প্রশাসনের টহল গাড়ি দেখলেই ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পাশে দাঁড়িয়ে থাকছেন। প্রশাসনের গাড়ি চলে গেলে আবার তারা দোকান খুলছেন।

করোনা সংক্রমণ প্রতিরোধে রংপুর মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ কর্তৃক বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে রবিবার রাত পর্যন্ত  মোট ১০৮টি মামলা দায়ের করা হয়েছে। আটক করা হয়েছে ১০ টি যানবাহন, মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৫০০ টাকা।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর