Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৮ অক্টোবর, ২০১৯ ২৩:৫০

১০ বছর ধরে চিকিৎসক নেই দুই উপ-স্বাস্থ্যকেন্দ্রে

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

১০ বছর ধরে চিকিৎসক নেই দুই উপ-স্বাস্থ্যকেন্দ্রে

রায়পুর উপজেলায় দুটি উপ স্বাস্থ্যকেন্দ্রে ১০ বছর ধরে চিকিৎসক নেই। ফলে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন প্রান্তিক লোকজন। দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ খেটে খাওয়া মানুষের।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়ন এবং বামনী ইউনিয়নে দুটি উপস্বাস্থ্য কেন্দ্র রয়েছে। এ উপস্বাস্থ্য কেন্দ্রে একজন করে এমবিবিএস ডাক্তারের পদ থাকলেও প্রায় ১০ বছর ধরে পদগুলো খালি পড়ে আছে। রেজাউল করিম রনন নামে এক ভুক্তভোগী জানান, আমার পরিবারের দুই সদস্য সম্প্রতি জ্বরে আক্রান্ত হয়ে উপ-স্বাস্থ্যকেন্দ্রে যান। কয়েকঘণ্টা অপেক্ষা করে চিকিৎসা না পেয়ে ১১ কিলোমিটার দূরে রায়পুর সরকারি হাসপাতালে গিয়ে ৩০০ টাকা খরচ করে চিকিৎসা নিয়েছেন তারা। তিনি বলেন, উপ-স্বাস্থ্যকেন্দ্রে ডাক্তার না থাকায় এভাবে কয়েক গ্রামের মানুষকে ১১-১২ কিলোমিটার দূরে গিয়ে চিকিৎসাসেবা নিতে হয়। অর্থ সংকটের কারণে দরিদ্র লোকজন অনেক সময় চিকিৎসা নিতে ব্যর্থ হন। উত্তর চর আবাবিল ইউপি চেয়ারম্যান শহিদ উল্যাহ বলেন, ‘আমার ইউনিয়নে উপ-স্বাস্থ্যকেন্দ্রে প্রায় ১০ বছর ধরে ডাক্তার না থাকায় সেবাবঞ্চিত হচ্ছেন উপকূলীয় চরাঞ্চলের লোকজন।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেন বলেন, উপ-স্বাস্থ্যকেন্দ্র দুটিতে দীর্ঘদিন ধরে চিকিৎসক নেই। এ বিষয়ে প্রতি মাসেই সিভিল সার্জন বরাবর প্রতিবেদন পাঠানো হচ্ছে। উপ-স্বাস্থ্যকেন্দ্রগুলোতে ডাক্তার না থাকার প্রভাব পড়ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তবে আশা করছি অচিরেই চিকিৎসক সংকট কেটে যাবে।


আপনার মন্তব্য