রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

নির্বাচন রংপুরে, ব্যানার ফেস্টুনে সয়লাব সৈয়দপুর

সৈয়দপুর প্রতিনিধি

নির্বাচন রংপুরে, ব্যানার ফেস্টুনে সয়লাব সৈয়দপুর

নির্বাচন হবে রংপুরে, ভোটারও ওই শহরের বাসিন্দারা। অথচ নির্বাচনী প্রচারণার ব্যানার-ফেস্টুনে সয়লাব হয়ে গেছে সৈয়দপুর শহর। আসন্ন রংপুর সিটি করপোরেশনের (রসিক) নির্বাচন সামনে রেখে চালানো হচ্ছে এমন প্রচারণা। প্রচারণায় নেমেছেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল। তিনি বর্ণিল ফেস্টুনে মেয়র পদে দলের মনোনয়নপ্রত্যাশী হিসাবে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন। ওই নেতার দাবি, নির্বাচন রংপুরে হলেও নৌকার পক্ষে সর্বত্র গণজোয়ার সৃষ্টি করতে চালানো হচ্ছে এমন প্রচারণা। সরেজমিন শহরে ঘুরে দেখা গেছে, রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রংপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান তুষার কান্তি মন্ডল রসিক নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশী। ওই নেতার পক্ষে রংপুর শহরের পাশাপাশি ৪০ কিলোমিটার দূরের শহর সৈয়দপুরেও চালানো হচ্ছে প্রচারণা। তার ছবিযুক্ত ব্যানার-ফেস্টুন শোভা পাচ্ছে শহরের বিমানবন্দর এলাকা, সেনানিবাস সড়ক ও বাস টার্মিনালের মতো জনবহুল এলাকায়। তিনি নৌকার প্রতীক চেয়ে রংপুর মহানগরবাসীর দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

তার এ প্রচারণা দেখে সৈয়দপুর শহরবাসীর মন্তব্য, আকাশপথে উত্তরের গেটওয়ে সৈয়দপুর। প্রতিদিনই সৈয়দপুর বিমানবন্দর দিয়ে যাতায়াত করেন মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নীতিনির্ধারক নেতারা। তাদের দৃষ্টি আকর্ষণের জন্য মনোনয়নপ্রত্যাশী তুষার কান্তি মন্ডল ব্যানার-ফেস্টুন দিয়ে সৈয়দপুরে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। সৈয়দপুর বিমানবন্দর এলাকার রিকশাচালক মো. জয়নুল বলেন, গত কয়েক দিন ধরে বিমানবন্দর এলাকায় দেখা যাচ্ছে তুষার মন্ডল নামে এক নেতার পোস্টার-ব্যানার। তিনি মেয়র প্রার্থীর জন্য দোয়া ও আশীর্বাদ প্রার্থনা করেছেন। তাকে আমরা কেউ দেখিনি, কেউ তাকে চিনি না। তিনি রংপুরের নেতা, এখানে ভোট চাইবেন কেন?  সৈয়দপুর বাস টার্মিনাল এলাকার ইজিবাইক চালক আনোয়ার মিয়া বলেন, কে এই আওয়ামী লীগের নেতা? আমরা চিনি না। আমাদের তো মেয়র আছেন, তাহলে কে এই নতুন মেয়র প্রার্থী? তিনি তো সৈয়দপুরের কেউ না, আর এখানে তো তার কোনো ভোটও নেই। এ বিষয়ে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক বলেন, নির্বাচনী প্রচারণার বিষয়টি আমার জানা নেই। তিনি কেন এটা করলেন, তা আমার বোধগম্য নয়। নির্বাচন তো রংপুর সিটি করপোরেশনের ব্যাপার। তবে বিমানবন্দর এলাকা দিয়ে মন্ত্রীরা যাতায়াত করেন, হয়তো এ কারণে ব্যানার লাগিয়েছেন। জানতে চাইলে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দলের মনোনয়নপ্রত্যাশী তুষার কান্তি মন্ডল বলেন, রসিকের নির্বাচন রংপুরে হলেও রংপুর বিভাগের সর্বত্র নৌকার গণজোয়ার সৃষ্টি করতে এটা করা হয়েছে। শুধু সৈয়দপুর কেন, নৌকার প্রচারে সারা রংপুর বিভাগে ব্যানার-ফেস্টুন লাগানো হবে। আমি তো জননেত্রী শেখ হাসিনার নৌকার প্রচার করছি।

উল্লেখ্য, রংপুর সিটি করপোরেশনে সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ডিসেম্বরে। এখানে নির্বাচিত জনপ্রতিনিধিদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি। নিয়ম অনুযায়ী এই সময়ের মধ্যে পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে রসিকের।

সর্বশেষ খবর