রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ক্রীড়া প্রতিযোগিতা সুস্থ মানসিকতা সৃষ্টি করে : ক্যাপ্টেন তাজ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম এমপি বলেছেন, ক্রীড়া প্রতিযোগিতা সুস্থ মানসিকতা সৃষ্টি করে। বঙ্গবন্ধু ছিলেন আদর্শ ক্রীড়া সংগঠক। তাঁর সুযোগ্য সন্তান শেখ কামাল স্বাধীনতা-পরবর্তী আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রে যুগান্তকারী বিপ্লবের সূচনা করেন। ‘ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল’ এই প্রতিপাদ্য সামনে রেখে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করার উপদেশ দেন তিনি।

এমপি বলেন, খেলাধুলায় ব্যস্ত থাকলে ছেলেমেয়েরা মাদক থেকে দূরে থাকতে পারবে। জাতির জনকের সুযোগ্য কন্যা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে খেলার মাঠ রাখার গুরুত্ব আরোপ করেন। ছেলেমেয়েরা যাতে করে লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ধরনের খেলার মাধ্যমে সুস্থ মন ও শরীর গঠন করতে পারে।  মেয়েদের জন্য শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপের আয়োজন করায় সারা দেশের ক্রীড়াক্ষেত্রে সাড়া পড়েছে। গতকাল বাঞ্ছারামপুরের দরিকান্দি আদর্শ কলেজ মাঠে ড. ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দরিকান্দি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম স্বপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মেয়েদের জন্য শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপের আয়োজন করায় সারা দেশের ক্রীড়াক্ষেত্রে সাড়া পড়েছে।

সর্বশেষ খবর