Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ১৯:৩৯
আপডেট : ২৬ এপ্রিল, ২০১৯ ১৯:৪২

রাঙামাটিতে ক্লাবফুট রোগে আক্রান্ত শিশুর চিকিৎসার ব্যবস্থা করলেন জেলা প্রশাসক

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে ক্লাবফুট রোগে আক্রান্ত শিশুর চিকিৎসার ব্যবস্থা করলেন জেলা প্রশাসক

রাঙামাটিতে ক্লাবফুট রোগে আক্রান্ত এক শিশুর চিকিৎসার ব্যবস্থা করলেন রাঙামাটি জেলা প্রশাসন। 

ক্লাবফুট রোগে আক্রান্ত শিশুটির চিকিৎসার সমস্ত ব্যয় জেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে বলে আনুষ্ঠানিক ঘোষণা দেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। 

তিনি বলেন, রাঙামাটি শহরের স্বর্ণটিলার ৫নং ওয়ার্ডের বাসিন্দা নাছিমা আক্তার তার ক্লাবফুট রোগে আক্রান্ত শিশুকে নিয়ে জেলা প্রশাসনের গণশুনানিতে আসে। একটি আবেদন করে নিজের ছেলে চিকিৎসা খরজের জন্য। আবেদন ও শিশুটিকে দেখে ভাবলাম তাকে চিকিৎসা খরজ দিলে সে সঠিকভাবে শিশুটির চিকিৎসা চালাতে পারবে না। তাই ক্লাবফুট রোগে আক্রান্ত শিশুটির চিকিৎসার ভার নিজে নিয়ে নিলাম। এখন থেকে জেলা প্রশাসনের অর্থায়নের শিশুটির চিকিৎসা কার্যক্রম চলবে।  
এ ব্যাপারে ক্লাবফুট রোগে আক্রান্ত শিশুটির মা নাছিমা আক্তার বলেন, জন্মের পর তার শিশুটি দুই পায়ের পাতা পিছনের দেখে। ডাক্তার দেখানোর পর তারা বলেন তার ছেলে ক্লাবফুট নামে রোগে আক্রান্ত হয়েছে। সঠিকভাবে চিকিৎসা করা গেলে এ রোগ থেকে মুক্তি পেতে পারে তার ছেলে। কিন্তু টাকার অভাবে দীর্ঘদিন শিশুটির চিকিৎসা খরজ চালাতে পারেনি তিনি। আর্থিক সংকটের কারণে বহন করা তা সম্ভব ছিলনা। পরে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ কাছে ছেলের চিকিৎসার জন্য টাকার সহায়তা চায়তে আসেলে তিনি নিজ দায়িত্বে তার সমস্ত চিকিৎসার দায়িত্ব নিয়ে নেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য