Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০১৯ ১৩:৫৪

গলাচিপায় সড়কে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

গলাচিপায় সড়কে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

পটুয়াখালীর গলাচিপায় সড়ক পাকাকরণের কাজে নিম্নমানের ইট, খোয়া ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। 

সরেজমিনে উপজেলার গোলখালী ইউনিয়নে গিয়ে দেখা গেছে, গোলখালী ইউনিয়ন পরিষদ থেকে গোলখালী মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত সড়ক পাকাকরণ কাজে এমনই নিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে যে, হাত দিয়ে একটু চাপ দিলেই ইট ভেঙে যাচ্ছে।

এ নিয়ে এলাকায় সাধারণ জনগণের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, এ বিষয় নিয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্য মো. বশির মাতুব্বর এলাকাবাসীর পক্ষে কাজ বন্ধ রাখার জন্য ওই কাজের ঠিকাদার রফিক সিকদারকে অনুরোধ করেন। কিন্ত রফিক সিকদার বিষয়টি পাত্তা দিচ্ছেন না। 

এলাকাবাসীর পক্ষে ইউপি সদস্য বশির মাতুব্বর গত ২১ মে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা, গলাচিপা উপজেলা এলজিইডি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর বরাবরে ওই ঠিকাদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে এলাকাবাসীর দাবি, ঠিকাদার যেন ভালো মানের ইট দিয়ে প্রাক্কলন অনুযায়ী সঠিকভাবে সড়কের কাজ করেন।

এ বিষয়ে ইউপি সদস্য বশির মাতুব্বর বলেন, এলাকাবাসী কাজ বন্ধ করার দাবি জানালে আমি উর্ধ্বতন কর্মকর্তা বরাবর ওই ঠিকাদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করি। এমনকি ওই ঠিকাদার এ জন্য আমাকে নানাভাবে হুমকি দিচ্ছেন। 

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রোহান ট্রেডার্স এর প্রোপ্রাইটর রফিক সিকদার জানান, কাজের বিষয়ে তিনি কিছুই জানেন না। সবকিছু তার ম্যানেজার জানেন। বিস্তারিত জেনে তিনি জানাবেন। 

ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিন হাওলাদার বলেন, এ বিষয়ে উপজেলা প্রকৌশলীর সাথে কথা হয়েছে। যতক্ষণ পর্যন্ত ওয়ার্ক অর্ডার অনুযায়ী কাজ না হবে ততক্ষণ পর্যন্ত কাজ বন্ধ থাকবে। 

উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার বলেন, বিষয়টি আমি শুনেছি, কাজের গুণগত মান প্রাক্কলন অনুযায়ী ঠিক রাখতে কোন ছাড় দেওয়া হবে না।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য