২১ অক্টোবর, ২০১৯ ১৪:৩৭

মেডিকেল কলেজে সুযোগ পেয়েছে কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা

কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধি

মেডিকেল কলেজে সুযোগ পেয়েছে কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা

পটুয়াখালীর কলাপাড়ার মেধাবী ছাত্রী স্মিতা কর্মকার মেডিকেল কলেজে লেখাপাড়ার সুযোগ পেয়েছে। এ পর্যন্ত সে সকল পরীক্ষায় মেধাতালিকায় ছিল শীর্ষে। সর্বশেষ ফরিদপুর মেডিকেলেও বেশ কৃতিত্বের সাথেই সাফল্য অর্জন করেছে। মেধাবী ওই ছাত্রী উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমার বাজারের ব্যবসায়ি সন্তোষ কর্মকারের মেয়ে।

স্মিতার পারিবারিক সূত্রে জানা গেছে, সে শৈশব থেকেই লেখাপড়ায় প্রচুর মনোযোগী। পাখিমারা পি ভি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি-তে  জিপিএ-৫ পায়। এরপর কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ থেকে বিঞ্জান বিভাগে এইচএসসি পরীক্ষায় মেধা তালিকায় সর্বোচ্চ জিপি এ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। গত ১১ অক্টোবর মেডিকেল ভর্তি পরীক্ষাতেও উত্তীর্ণ হয় সে। এ সাফল্যের জন্য স্মিতা কর্মকার শিক্ষক ও নিজ প্রচেষ্টার কথা জানিয়েছেন।

একজন ভাল ডাক্তার হতে চায় স্মিতা। এ জন্য সে সকলের কাছে দোয়া ও আর্শিবাদ চেয়েছেন।

মেধারী ওই শিক্ষার্থীর বাবা সন্তোষ কর্মকার জানান, তার তিন সন্তানের মধ্যে বড় মেয়ে সুস্মিতা কর্মকার এমবিএতে পড়াশুনা করছে। আর স্মিতা এ বছর ফরিদপুর মেডিকেলেও বেশ কৃতিত্বের সাথেই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ছোট ছেলে সৌরভ কর্মকার এ বছর এইচ এসসিতে বিজ্ঞান বিভাগ থেকে পাশ করেছে।

তবে স্মিতা’র লেখাপড়ায় কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজ’র শিক্ষকদের আপ্রাণ চেষ্টা ছিল বলে তিনি জানান।

কলাপাড়া মহিলা ডিগ্রি কলেজে’র অধ্যক্ষ আবু ছাইদ জানান, স্মিতা কর্মকার খুবই মেধাবী ছাত্রী। সে ভবিষ্যতে ডাক্তার হয়ে এলাকার মানুষের পাশে দাঁড়াবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর