Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৯ ১৬:০৯

মাদক থেকে দূরে থাকার আহ্বানে ক্রিকেট ম্যাচ

ময়মনসিংহ প্রতিনিধি

মাদক থেকে দূরে থাকার আহ্বানে ক্রিকেট ম্যাচ

সুস্থ সংস্কৃতির বিকাশ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে ময়মনসিংহে অনুষ্ঠিত হয়েছে ফ্রেন্ডলি টি-২০ ক্রিকেট ম্যাচ। ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয় দুটি গ্রুপ ময়মনসিংহ হেল্পলাইন ও ক্রিকেটখোর।

আজ শুক্রবার (৮ নভেম্বর) সকালে কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের স্পোর্টস গ্রাউন্ডে অনুষ্ঠিত এ খেলায় টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে স্বাগতিক ময়মনসিংহ হেল্পলাইন টিম। ব্যাটিংয়ে শুরুটা ভালো হলেও মাঝপথে খেলার নিয়ন্ত্রণ নেয় ক্রিকেটখোর ব্যাটালিয়ন।   

ফলে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২০ রানে থামে ময়মনসিংহ হেল্পলাইন। দলের পক্ষ থেকে সর্বোচ্চ ২৫ রান আসে দীপ সিংয়ের ব্যাট থেকে। ক্রিকেটখোরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মুশফিক। 

১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ক্রিকেটখোর ব্যাটালিয়ন। প্রথমদিকে ব্যাটসম্যানদের চেপে ধরার চেষ্টা করে ময়মনসিংহ হেল্পলাইন। তবে অলরাউন্ডার মুশফিকের দুর্দান্ত ৩৭ রানের বদৌলতে ক্রিকেটখোরের জয়ের পথ সহজ হয়ে যায়। 

এদিকে, শেষদিকে হেল্পলাইনের বোলার অনন দুই ওভারে ৪ উইকেট তুলে নিলে খেলায় ফেরে প্রাণ। ১১৩ রানে ৮ উইকেট হারালে দুই দলের মধ্যেই দেখা দেয় টানটান উত্তেজনা। অবশেষে ২২ গজের দূরত্বে সকল নাটকীয়তা শেষে বিজয়ের হাসি হাসে ক্রিকেটখোর ব্যাটালিয়ন। ৩ ওভার ২ বল বাকি থাকতে ২ উইকেটে জয়লাভ করে দলটি। 

ম্যাচে চমৎকার অলরাউন্ডার নৈপুণ্যের কারণে ক্রিকেটখোর ব্যাটালিয়নের মুশফিক ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। সেরা বোলারের পুরস্কার পান ময়মনসিংহ হেল্পলাইনের অনন।  

আয়োজকরা জানান, মূলত যুবসমাজকে মাদকের থাবা থেকে খেলাধুলামুখী করা ও সুস্থ সংস্কৃতি বিকাশের জন্যে এই আয়োজন। যুবসমাজ যেন মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে না জড়ায় সেজন্য তাদেরকে খেলাধুলাতে অবসর সময় ব্যয় করার ব্যাপারে উদ্ভুদ্ধ করতে পারলে সুন্দর সমাজ গঠন সম্ভব।


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য