শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৫:৪১

গলাচিপায় চার জেলেকে কারাদণ্ড

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

গলাচিপায় চার জেলেকে কারাদণ্ড

গলাচিপার পানপট্টি লঞ্চঘাট এলাকায় এক লাখ টাকার কারেন্ট জাল ও বিক্রির জন্য আনা ৬০ মণ জাটকা ইলিশ মঙ্গলবার সকালে জব্দ করেছে পটুয়াখালী র‌্যাব-৮। পরে জব্দকৃত কারেন্ট জাল ঘটনাস্থলেই আগুনে ভস্মিভূত করা হয় এবং আটককৃত জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরণ করে দেওয়া হয়। এ সময় কারেন্ট জাল ব্যবহার এবং জাটকা ধরার অপরাধে ভ্রাম্যমাণ আদালত চার জেলেকে এক মাস করে কারাদণ্ড প্রদান করা হয়।

সূত্র জানায়, গলাচিপা উপজেলার পানপট্টি লঞ্চঘাট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পটুয়াখালী র‌্যাব-৮ এর এডিশনাল এসপি রইস উদ্দিনের নেতৃত্বে একটি টিম। এসময় বিক্রির জন্য আনা ৬০ মণ জাটকা ও ট্রলারে থাকা অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে গলচিপা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুহৃদ সালেহীন আটককৃত কারেন্ট জাল পানপট্টি লঞ্চঘাট এলাকায় আগুনে ভস্মিভূত করে দেয় এবং জাটকা ইলিশ বিভিন্ন এতিম খানায় বিতরণ করে। 

এছাড়া অবৈধ কারন্টে জালের ব্যবহার ও জাটকা বিক্রির অপরাধে রাঙ্গাবালী উপজেলার চালিতাবুনিয়া ইউনিয়নের আবু তাহের, বড়বাইশদিয়া ইউনিয়নের সোলায়মান, 
গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের শহিদুল প্যাদা, মোরসালিন মৃধাকে গ্রেফতার করার পর ভ্রাম্যমাণ আদালত এক মাসের কারাদণ্ড প্রদান করে। পরে সাজাপ্রাপ্তদের পটুয়াখালী জেলহাজতে প্রেরণ করা হয়। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য