৪ জুন, ২০২০ ২১:০৭

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে শ্রীমঙ্গল বিএমএ’র অনুদান প্রদান

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে শ্রীমঙ্গল বিএমএ’র অনুদান প্রদান

বিএমএ শ্রীমঙ্গল শাখার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের হাতে এই অনুদানের চেক তুলে দেয়া হয়। 

এসম উপিস্থিত ছিলেন বিএমএ শ্রীমঙ্গল শাখার সভাপতি ডা. হরিপদ রায়, সাধারণ সম্পাদক ডা. প্রদীপ লাল বনিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন চৌধুরী, ডা. রনজন রায়, ডা. নাজেম আল কোরেশী রাফাত। 

ডা. হরিপদ রায় বলেন, ‘এবারের বাজেটে প্রধানমন্ত্রীর শ্লোগান হলো অর্থনৈতিক উন্নয়ন ও ভবিষ্যতের পথ পরিক্রমা। এই অর্থনৈতিক উন্নয়নে বিএমএ’র পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আমরা ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেছি।' 

তিনি আরও বলেন, শুধু বিএমএ নয়, অন্যান্য সংগটনসহ আমাদের যার যতটুকু আছে তা দিয়ে যদি প্রধানমন্ত্রীর পাশে দাঁড়াই তা হলে সরকারের রাজস্ব খাতে কিছুটা হলেও সহায়তা হবে। সরকারের স্থানীয় রাজস্ব ভাণ্ডার সমৃদ্ধ থাকলে স্থানীয় পর্যায়ে ত্রাণ কার্যক্রমসহ যে কোনো অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতে গিয়ে উপজেলা প্রশাসনকে আর অর্থের জন্য ঢাকার দিকে চেয়ে থাকতে হবে না। এতে করে সরকারের কেন্দ্রিয় রাজস্ব ভাণ্ডারেও চাপ কমবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘এই সংকটকালীন বিএমএ যে উদ্যোগ নিয়েছে তা অন্যদেরও অনুপ্রাণীত করবে বলে আমি মনে করি। এ উপজেলার হতদরিদ্রদের সহায়তার এই অর্থ কাজে লাগবে। দেশের এই দুর্যোগের সময় দায়িত্বশীল ভূমিকা নেয়ার জন্য প্রধানমন্ত্রী ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিএমএ শ্রীমঙ্গল শাখাকে ধন্যবাদ জানাই।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর