শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ১৬:৪৪

চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যবিধি উপেক্ষিত

চাঁপাইনবাবগঞ্জে দিন দিন করোনা সংক্রমণের প্রবণতার হার বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলেছে মানুষ। এখনও এখনো সচেতনতা গড়ে উঠছেনা তাদের মাঝে। জানা গেছে, গত ৪ দিনে করোনা আক্রান্ত রোগী বেড়েছে ৭৩ জন। এ নিয়ে বর্তমানে করেনা শনাক্ত হয়েছে ১৭৪ জনের।

এর মধ্যে অবশ্য সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৩ জন। এতে করে যে হারে করোনা রোগী বাড়ছে তাতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন সংশ্লিষ্টরা। কিন্তু মানুষের মাঝে এখনও সচেতনতা গড়ে উঠেনি। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি যে নিদের্শনা রয়েছে তা অনেকেই মানছে না।

এখনো অনেক মানুষ মাস্ক না পড়েই ইচ্ছেমতো চলাচল করছে, পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় না রাখার প্রবণতাও কমছে না। মাঝে মধ্যে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালেও ঠেকানো যাচ্ছে না জনসমাগম। শহর গ্রাম সবখানেই একই চিত্র। জেলা শহরের কাঁচাবাজার, নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের ও ওষুধের দোকান, অলিগলিতে কোথাও নিয়ম মানার বালাই নেই। সকাল থেকে বিকেল পর্যন্ত  জেলা শহরের বিভিন্ন স্থানের চিত্র একই।

আর ঈদকে পুঁজি করে জেলা শহরের বিভিন্ন এলাকার দোকানগুলোতে লোকজন হুমড়ি খেয়ে পড়ছেন কেনাকাটার জন্য। মানুষের সঙ্গে মানুষের সংস্পর্শ এড়িয়ে চলার জন্য বাজারগুলোতে একদিক দিয়ে প্রবেশ করে অন্যদিক দিয়ে বের হওয়ার জন্য নির্দেশনা থাকলেও তা কোথাও মানা হচ্ছে না। অন্যদিকে শহরসহ গ্রাম এলাকার  বিভিন্ন  হোটেল ও চায়ের দোকানে মানুষ সামাজিক দূরত্ব বজায় না রেখে আড্ডাবাজি করছে।

তাতে আগামীতে কি হবে তা ভাববার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এদিকে নাগরিক সচেতনতা তৈরি না হলে সংক্রমণের সংখ্যা আরো বাড়বে বলেই আশঙ্কা করছেন অনেকেই। এ অবস্থায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘরে আবদ্ধ থাকার সময় বাড়ানো এবং প্রশাসনকে আরো কঠোর অবস্থানে যাবার আহবান জানিয়েছেন বিভিন্ন মহল। পর্যবেক্ষক মহল মনে করছেন এ ব্যাপারে প্রশাসনসহ আইনপ্রয়োগকারী সংস্থার নজরদারি আরও বাড়ানো প্রয়োজন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর