৩০ অক্টোবর, ২০২০ ১৯:৪৫

সুজানগরে একই স্থানে দুই গ্রুপের সমাবেশ, ১৪৪ ধারা জারি

পাবনা প্রতিনিধি

সুজানগরে একই স্থানে দুই গ্রুপের সমাবেশ, ১৪৪ ধারা জারি

পাবনার সুজানগর উপজেলায় একই স্থানে দুই গ্রুপের সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত এই ধারা বলবৎ থাকে। 

জানা যায়, উপজেলার সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহিন চৌধুরীর মুক্তির দাবিতে সাগরকান্দি বাজারে তার পক্ষের লোকজন সমাবেশের ডাক দিয়েছেন। অপরদিকে, আরেক গ্রুপের লোকজন তার বিচারের দাবিতে একই সময়ে ওই স্থানেই সমাবেশ ডেকেছেন।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, বিকেলে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অতিরিক্ত পুলিশ নিয়ে আমরা সাগরকান্দি বাজারে অবস্থান করছি। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বাজারে কেউই কোনো ধরনের সমাবেশ বা বিক্ষোভ করতে পারেনি। বাজারের বাইরে চেয়ারম্যান পক্ষের লোকজন বিক্ষোভ করেছেন বলে শুনেছি।

তিনি আরো জানান, প্রতিপক্ষকে গুলি ছোড়ার অভিযোগের একটি মামলায় মঙ্গলবার আদালতে হাজিরা দিতে গেলে ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী ও তার ভাতিজা রবিন চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

ওই মামলার বাদী সাগরকান্দী ইউনিয়ন যুবলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হাশমত খলিফা জানান, ২০১৮ সালের ২৮ নভেম্বর পূর্ব শত্রুতার জের ধরে চেয়ারম্যান শাহীন চৌধুরী দলবল নিয়ে তার ওপর হামলা চালান। এক পর্যায়ে চেয়ারম্যানের নির্দেশে তার ভাতিজা রবিন চৌধুরী তাকে হত্যার উদ্দেশে প্রকাশ্যে গুলি চালান।

গুলিটি তার পায়ে লাগায় তিনি গুরুতর আহত হলেও প্রাণে বেঁচে যান। এ ঘটনায় তিনি আমিনপুর থানায় ১৩ জনকে আসামি করে একটি মামলা করেছিলেন। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তর করা হয়।

পিবিআই-এর তদন্তকারী কর্মকর্তা মো. আসাদুজ্জামান তদন্ত শেষে ঘটনার সত্যতা পান। সে মোতাবেক আদালতে সম্প্রতি চার্জশিট দাখিল করেন তিনি।

গত মঙ্গলবার ওই মামলার শুনানির দিন ধার্য ছিল। এতে মামলার ১৩ আসামি আদালতে হাজির হন। আদালত মামলার ১১ আসামিকে জামিন দেন। আর সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী ও তার ভাতিজা রবিন চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ঘটনার পর সাগরকান্দি ইউনিয়নে চেয়ারম্যানের পক্ষ ও তার বিরোধী পক্ষ পৃথক পৃথক সমাবেশের ডাক দেন। শুক্রবার বিকেলে ৫টায় সাগরকান্দি বাজারে এই সমাবেশ হওয়ার কথা ছিল। পরে স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত হয়ে সাগরকান্দি বাজারে ১৪৪ ধারা জারি করে মাইকিং করেন বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী।
 
বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর