শিরোনাম
প্রকাশ : ২৬ নভেম্বর, ২০২০ ১৮:২৮
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে বেড়ে চলেছে শীতজনিত রোগ

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে বেড়ে চলেছে শীতজনিত রোগ

মৃদু কুয়াশা ও হিমেল হাওয়ায় উত্তরের জনপদ কুড়িগ্রামে প্রতিদিনই শীত ক্রমেই বেড়ে চলেছে। গত এক সপ্তাহ যাবত সন্ধ্যা হওয়ার সাথে সাথে শীতের তীব্র ঠান্ডা শুরু হয়। রাতভর কুয়াশায় ঢেকে যায় এবং শীতের প্রচণ্ড ঠাণ্ডা অনুভূত হয়। সকালে বেলা ওঠার সাথে সাথে শীতের তীব্রতা কমতে থাকে। গত তিনদিন ধরে এ জেলায় তাপমাত্রা ১১ থেকে ১৩ ডিগ্রিতে ওঠানামা করছে। 

তবে বৃহস্পতিবার রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র জানান, গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ তাপমাত্রা আরো ক্রমেই কমতে থাকবে বলে জানান তিনি। 


এদিকে, তাপমাত্রা কমে আসায় ঠাণ্ডা অনুভূত হচ্ছে বেশি। সবচেয়ে বেশি ঠাণ্ডায় কষ্টে পড়েছে এ অঞ্চলের খেটে খাওয়া দিন মজুর শ্রমজীবি মানুষগুলো। সকালে উঠে তাদের কাজে যেতে হয়। ঠাণ্ডার কারণে তারা রোদ না ওঠা পর্যন্ত কাজে যেতে পারেন না। 

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে সর্দি কাশি, জ্বর ও ডায়রিয়াসহ নানা শীতজনিত রোগে চিকিৎসা নিতে আসছেন রোগীরা। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা এসব রোগে আক্রান্ত হচ্ছেন। জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রেদওয়ান সজিব জানান, এখনও শীতের তীব্রতা প্রচণ্ড আকার ধারণ করেনি এ জেলায়। তাই হাসপাতালে শীতজনিত রোগীর সংখ্যা তেমন আসছে না। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর