শিরোনাম
প্রকাশ : ২৭ নভেম্বর, ২০২০ ১৬:২০
প্রিন্ট করুন printer

ভঙ্গুর স্বাস্থ্য খাতকে আন্তর্জাতিক মানের করছেন শেখ হাসিনা: মিজা আজম

জামালপুর প্রতিনিধি:

ভঙ্গুর স্বাস্থ্য খাতকে আন্তর্জাতিক মানের করছেন শেখ হাসিনা: মিজা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজা আজম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের স্বাস্থ্য খাতের ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন। বিএনপি-জামায়াত সরকারের সময় রেখে যাওয়া দেশের ভঙ্গুর স্বাস্থ্য খাতকে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবায় পরিনত করছেন শেখ হাসিনা। দক্ষ চিকিৎসক তৈরির লক্ষ্যে ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলায় মেডিকেল কলেজ স্থাপন করেছেন এবং পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ স্থাপন করবে সরকার। এছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য সেবাকে শক্তিশালী করতে নিয়মিত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী নিয়োগের পাশাপাশি উন্নত চিকিৎসা যন্ত্রপাতি সংযোজন করা হচ্ছে। 

শুক্রবার দুপুরে জামালপুর জেনারেল হাসপাতালে সিটি স্ক্যান সেবা চালুর কাযক্রম উদ্বোধন অনুষ্ঠানে মির্জা আজম এসব কথা বলেন। তিনি আরো বলেন, জামালপুরের মানুষকে মৌলিক চাহিদা পূরণের জন্য লড়াই করতে হত, এখন আর সেই পরিস্থিতি নেই। বর্তমান সরকার বাংলাদেশের দরিদ্রতম পিছিয়ে পড়া জামালপুর জেলাকে উন্নত জেলায় পরিণত করার লক্ষে কাজ করে যাচ্ছে। সম্প্রতি সরকার জামালপুরের বন্যা নিয়ন্ত্রণের লক্ষে ৩শ ৬৫ কোটি টাকা ব্যায়ে একটি প্রকল্প অনুমোদন দিয়েছে। এই প্রকল্প বাস্তবায়ন হলে বড় ধরণের বন্যার প্রভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকাংশে হ্রাস পাবে। 

জামালপুর জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনে আয়োজিত সিটি স্ক্যান মেশিনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন প্রমুখ। অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, জামালপুর জেনারেল হাসাপাতালে স্থাপিত নতুই ওই সিটি স্ক্যান মেশিনের মাধ্যমে সপ্তাহে দুইদিন দশ জন করে রোগীকে সেবা দেয়া সম্ভব হবে।  


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর