শিরোনাম
প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৪১
প্রিন্ট করুন printer

সাংবাদিক শিমুল হত্যা মামলায় আসামিদের ফাঁসির দাবি পরিবারের

সিরাজগঞ্জ প্রতিনিধি

সাংবাদিক শিমুল হত্যা মামলায় আসামিদের ফাঁসির দাবি পরিবারের

সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার ৪র্থ বর্ষ পালিত হয়েছে। আজ বুধবার সাংবাদিক শিমুল স্মৃতি পরিষদের উদ্যোগে তার কবর জিয়ারত, কালো ব্যাচ ধারণ, কালো পতাকা উত্তোলন, এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর শিমুলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মৌন মিছিল, মানববন্ধন ও সমাবেশ করা হয় সংগঠনটির উদ্যোগে।

এদিন শাহজাদপুর প্রেসক্লাব চত্বর থেকে মৌন মিছিলটি শুরু হয়েছে শহর প্রদক্ষিণ শেষে শাহজাদপুর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সেখানে আসামিদের শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়।

শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুন্ডুর সভাপতিত্বে মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম, ছেলে আল নোমান নাজ্জাশী সাদিক, মেয়ে তামান্না-এ-ফাতেমা, মামা আব্দুল মজিদ মন্ডল, ভাই আব্দুল কালাম আজাদ, সাংবাদিক শফিকুজ্জামান শফি, আতাউর রহমান পিন্টু। তারা শিমুল হত্যার সঙ্গে জড়িতদের ফাঁসির দাবি করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরুর রাস্তা নির্মাণ কাজে অনিয়মের প্রতিবাদ করায় শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধরের ঘটনায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সেই সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে মেয়র মিরুর গুলিতে আহত হন দৈনিক সমকালের স্থানীয় প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পরদিন ৩ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

পরে ৩৮ জনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেন নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম। বর্তমানে মামলার প্রধান আসামি মিরুসহ সকল আসামি জামিনে রয়েছেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর