শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩১
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩৯
প্রিন্ট করুন printer

গলাচিপায় শীতবস্ত্র ও শিল্প পণ্য মেলা উদ্বোধন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপায় শীতবস্ত্র ও শিল্প পণ্য মেলা উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর গলাচিপায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে প্রথমবারের মতো মাসব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক প্রামাণ্য চিত্র প্রদর্শনী, শীতবস্ত্র ও শিল্প পণ্য মেলা উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪টায় পৌরসভার প্রাণকেন্দ্রে অবস্থিত গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর ও মনোরম পরিবেশে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন অর রশিদ, সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো. নিজাম উদ্দিন তালুকদার ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মু. নুরুল ইসলাম ধলা। এছাড়া আওয়ামী লীগের নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, জনপ্রতিনিধি, সংবাদকর্মী, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষজন উপস্থিত ছিলেন।

আকর্ষণীয়, প্রাণবন্ত করার লক্ষ্যে আলোকসজ্জাসহ বর্ণিল সাজে সাজানো হয়েছে মেলা প্রাঙ্গণ। প্রধান ফটকের ওপরে রয়েছে সুসজ্জিত একটি কাঠের তৈরি নৌকা। ফটকটির নিকটেই রয়েছে দৃষ্টিনন্দন একটি ফোয়ারা। এটি মেলা প্রাঙ্গণের সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি করেছে।

মেলায় রয়েছে চারটি প্যাভিলিয়নসহ শতাধিক স্টলের সমাহার। প্যাভিলিয়নসহ স্টলগুলোতে রয়েছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক প্রামাণ্যচিত্র, ইলেকট্রনিক পণ্য, তৈজসপত্র ও তৈরি পোশাকসহ বিভিন্ন সামগ্রী। এছাড়া কক্সবাজার থেকে রাখাইন উপজাতীয় নারী বিক্রেতারা নিয়ে এসেছেন হরেক রকম বার্মিজ পণ্য। এসব ছাড়াও রয়েছে বিনোদনের জন্য সার্কাস ও শিশু-কিশোরদের বিভিন্ন রাইডিং।

মেলার প্রথম দিন থেকেই মানুষের উপচেপড়া ভিড় লক্ষণীয়। সমাগম হয়েছে নানা বয়সের মানুষের। দূর-দূরান্ত থেকে আগত দর্শনার্থী, বিনোদনপ্রেমী ও ক্রেতা-বিক্রেতাদের কলরবে মুখরিত মেলা প্রাঙ্গণ।

মেলার অন্যতম আয়োজক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন তালুকদার জানান, ৪৫ দিনব্যাপী চলবে এ মেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। মেলা প্রাঙ্গণে যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে তার জন্য পুলিশ প্রশাসন সর্বদা সজাগ রয়েছে। মেলা প্রাঙ্গণ সম্পূর্ণ সিসি ক্যামেরার আওতাভুক্ত রাখা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর