শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২১ ১৫:৫৩
আপডেট : ২৮ মার্চ, ২০২১ ১৫:৫৫
প্রিন্ট করুন printer

বরিশালে সড়ক দুর্ঘটনা রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


বরিশালে সড়ক দুর্ঘটনা রোধে করণীয়
শীর্ষক আলোচনা সভা

বরিশালে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) বরিশাল বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে রবিবার সকাল ১১টায় নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আব্দুর রাজ্জাক।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক প্রকৌশলী মো. জিয়াউর রহমান।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটনের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, পুলিশ সুপার মো. মারুফ হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ। 

সভায় সড়ক দুর্ঘটনায় কমানোর জন্য সম্মিলতভাবে সকলকে একযোগে কাজ করার উপর গুরুত্বারোপ করেন বক্তারা। তারা বলেন, সড়ক দুর্ঘটনা কমাতে হলে মালিক-শ্রমিক, যাত্রী ও পথচারী সবার সদিচ্ছা থাকতে হবে। বাড়াতে হবে জনসচেতনতা। মানতে হবে আইনের বিধি বিধান। 

এছাড়া সড়ক দুর্ঘটনার জন্য ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়কসহ বিভিন্ন জেলা ও উপজেলা সড়কের ব্লাকস্পট (ঝূঁকিপূর্ন স্থান) চিহ্নিত করে সেসব জায়গায় আধুনিক ব্যবস্থা প্রবর্তন এবং সড়ক-মহাসড়ক থেকে সকল অবৈধ যান উচ্ছেদ করার উপর গুরুত্বারোপ করেন আলোচকরা। 

যথাযথ আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পাড়লে সড়ক দুর্ঘটনা হ্রাস করা সম্ভব বলে মন্তব্য করেন প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. আব্দুর রাজ্জাক। 

বিআরটিএ বরিশালের সহকারী পরিচালক মো. আতিকুল ইসলম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর