শিরোনাম
প্রকাশ : ২৯ এপ্রিল, ২০২১ ২২:১৩
প্রিন্ট করুন printer

ভাঙ্গায় পুকুরে ধরা পড়লো ৮ কেজি ওজনের বোয়াল

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গায় পুকুরে ধরা পড়লো ৮ কেজি ওজনের বোয়াল
Google News

ভাঙ্গায় পুকুরে ধরা পড়েছে আট কেজি ওজনের বোয়াল। এক মাছ ব্যবসায়ী ওই মাছটি পাঁচ হাজার টাকা দিয়ে কিনে এনে পরে বাজারে ছয় হাজার টাকায় বিক্রি করেছেন। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে এ বিক্রির ঘটনা ঘটে ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা গ্রামে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘারুয়া ইউনিয়নের চাঁনপট্টি গ্রামের একটি পুকুরে সকালে আট কেজি ওজনের ওই বোয়াল মাছটি ধরা পড়ে। এ খবর শুনে মাছ ব্যবসায়ী ঘারুয়া ইউনিয়নের ঘারুয়া গ্রামের টোকন ফকির ছেলে শাহীন ফকির (২৩) ওই গ্রামে গিয়ে পুকুর থেকে ধরা মাছটি পাঁচ হাজার টাকা দিয়ে কিনে আনেন।

ঘারুয়া গ্রামের করিম সিকদার (৩৫) জানান, জাল দিয়ে তিনি এ মাছটি ধরি। গত  চার/পাঁচ বছর ধরে তিনি ইউনিয়নের চাঁনপট্টি গ্রামের খবির সিকদারের পুকুরটি ইজারা নিয়ে মাছ চাষ করেন। ওই পুকুর থেকেই তিনি এ বোয়ালটি ধরেন। 

তিনি আরও বলেন, তবে ওই পুকুরে তিনি বোয়ালের কোন পোনা ছাড়েননি। গত বন্যার সময় ওই পুকুরটি ডুবে গিয়েছিল। ওই সময় নদী থেকে বোয়ালটি পুকুরে চলে আসতে পারে। 

শাহীন ফকির জানান, পরে মাছটি ঘারায়া ইউনিয়নের চৌকিঘাটা বাজারে নিয়ে আসা হয়। মাচটি ওই বাজারে বিক্রি করা হয় ছয় হাজার টাকায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির

এই বিভাগের আরও খবর