শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ১৮:২০
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় কেনাকাটায় ব্যস্ত মানুষ, উপচে পড়া ভিড়

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় কেনাকাটায় ব্যস্ত মানুষ, উপচে পড়া ভিড়
Google News

করোনা ভাইরাস প্রতিরোধে নেত্রকোনায় একদিকে চলছে সচেতনতা কার্যক্রম। অন্যদিকে এসকল কিছু উপেক্ষা করেই চলছে ঈদ কেনাকাটা সহ অপ্রতিরোধ্য চলাচল। সাংবাদিক দেখলেই কেউ কেউ মুখে তুলছেন মাস্ক। আবার কেউ বলছেন এসব কিছু ভুয়া। জেলা প্রশাসন প্রতিনিয়ত বৈঠক করছেন ব্যবসায়ী নেতাদের সাথে। অন্যদিকে বাজারে তার উল্টো চিত্র। 

শনিবার সকাল থেকে দুপুরে পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে জটের দৃশ্য পুরনো। বাজারের দৃশ্যও যেন বাধ ভাঙ্গা। আক্রান্ত হওয়ার ভয় উপেক্ষা করেই প্রতিদিন নেত্রকোনার বিপণিবিতানগুলোতে ভিড় করছেন হাজারো ক্রেতা। এমন অবস্থায় ভিড় সামলে ক্রেতাদের স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছেন বিক্রেতারা। 

স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখা ও ক্রয় বিক্রয় করার উপর বিধি নিষেধ থাকলেও কিছুতেই মানছেন না ক্রেতা-বিক্রেতা কেউই। ক্রেতাদের উপচে পড়া ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন বিক্রেতারা। তারপরও অনেকে বলছেন ব্যবসা তেমন হচ্ছে না। 

অন্যদিকে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান দফায় দফায় চেম্বার অব কমার্সের নেতাদের ডেকে ডেকে পরামর্শ নিয়েছেন এবং দিয়েছেনও। প্রশাসনের কথা মেনে সামজিক সাংস্কৃতিক সংগঠনগুলো রোজার মধ্যেও প্রতিদিনি সচেতনতা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিন্তু বাজারে ঠিক তার উল্টো চিত্র। কেউ মানছে না কোনো বিধি নিষেধ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর