শিরোনাম
প্রকাশ : ৯ মে, ২০২১ ১৫:৫৪
প্রিন্ট করুন printer

বিশ্বনাথে যৌতুকের জন্যে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে যৌতুকের
জন্যে গৃহবধূকে নির্যাতনের
 অভিযোগ
Google News

সিলেটের বিশ্বনাথ উপজেলায় যৌতুক লোভী স্বামীর অমানবিক নির্যাতনের শিকার হচ্ছেন চার সন্তানের মা সুগেন রাণী রবিদাস (৩৫) নামের এক গৃহবধূ। মেয়ের জীবন সংকটাপন্ন জানিয়ে, এর প্রতিকার চেয়ে আজ রবিবার তার পিতা সদর ইউনিয়নের ধর্মদা গ্রামের বাসিন্দা চর্মকার হিরামন রবিদাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে প্রকাশ, উপজেলার রামপাশা ইউনিয়নের কাদিপুর গ্রামের ময়নাপাখি রবিদাসের ছেলে নির্মলের সাথে মেয়ে সুগেন রাণীর বিয়ের পর থেকেই যৌতুকের জন্যে মেয়ে জামাই ও তার ভাই সুবলঅ মানুষিক নির্যাতন করতো। মেয়ের সুখের কথা চিন্তা করে তিনি একাধিক বার বহু কষ্টে ঋণ-ধার করে বিভিন্ন সময় টাকা পয়সা দেন। এতেও ক্রান্ত হয়নি তারা। দীর্ঘদিন ধরে নির্যাতন চলছিল মেয়েটির উপর। মেয়েকে দেখতে কিংবা নাইওর নিতে গেলে মেয়ে জামাই ও তার পরিবারের লোকজন তার পিতাকে অপমান করে তাড়িয়ে দিত।

এ নিয়ে একাধিকবার বিচার-বৈঠক হলেও পাল্টায়নি তারা। সম্প্রতি মেয়ের নির্যতনের খবর পেয়ে তিনি ও তার দুই
ভাইপোসহ মেয়েকে দেখতে গেলে, মেয়ের সাথে দেখা করতে না দিয়ে অপমান করে তাড়িয়ে দেয়া হয় তাদের এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চন্দ্র দাশ অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর