শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ১৭:২৩
প্রিন্ট করুন printer

রাঙামাটিতে ইউপিডিএফ’র অর্ধদিবস হরতাল পালিত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে ইউপিডিএফ’র অর্ধদিবস হরতাল পালিত
রাঙামাটিতে ইউপিডিএফ’র অর্ধদিবস হরতাল পালিত।
Google News

রাঙামাটির বাঘাইছড়ি ইউপি সদস্য সমর বিকাশ চাকমা হত্যা মামলার আসামি ইউপিডিএফের এক সদস্য গ্রেফতারের প্রতিবাদে অর্ধদিবস হরতাল পালন করেছে সংগঠনটি।

বুধবার সকালে ইউপিডিএফ সমর্থিত সংগঠন সাজেক থানা শাখার পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরাম এই হরতাল কর্মসূচি পালন করে।

হরতালের কারণে বাঘাইছড়ি উপজেলায় দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ সড়কেও যান চলাচল বন্ধ ছিল। সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে সংগঠনটির নেতাকর্মীরা। পিসিপি সাজেক থানা শাখার সাধারণ সম্পাদক এল্টু চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি কালো বরণ চাকমার নেতৃত্বে এই হরতাল পালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৪ ফেব্রুয়ারি রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে রুপকারী ইউপি সদস্য সমর বিকাশ চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সাজেক থানা শাখার সভাপতি রুপায়ন চাকমাসহ বেশ কয়েকজনের নামে মামলা দায়ের করা হয়। এরপর মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যৌথবাহিনীর বিশেষ দল তাকে আটক করে বাঘাইছড়ি থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ইউপি সদস্য সমর বিকাশ চাকমা হত্যা মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। আদালতে তোলার পর তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর