২৯ জুন, ২০২১ ১৬:১২

জমি নিয়ে বিরোধ, মাগুরায় চাচার হাতে ভাতিজা খুন

মাগুরা প্রতিনিধি

জমি নিয়ে বিরোধ, মাগুরায় চাচার হাতে ভাতিজা খুন

মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের বানিয়াবহু গ্রামে আজ মঙ্গলবার সকালে দুই ভাইয়ের মধ্যে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে চাচার হাতে ভাইপো খুন হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ৪ জনকে আটক করেছে। এ সময় একটি বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মহম্মদপুর থানার ওসি নাসিরুল ইসলাম জানান, বানিয়াবহু গ্রামের বাসিন্দা আপন দুই ভাই আফসার মোল্যা ও কদম আলী মোল্যার মধ্যে জমাজমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে মঙ্গলবার সকাল ৯টার দিকে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর জানাজানির পর উভয় পক্ষের সমর্থকেরা সংঘবদ্ধ হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় কদম আলী মোল্যা ও তার সমর্থকদের লাঠির আঘাত ও দা-এর কোপে মাফুজার মোল্যা (৩৫) নামে এক যুবক ঘটনাস্থলে নিহত হন। নিহত মাফুজার কদম মোল্যার আপন ভাই আফসার মোল্যার ছেলে। সংঘর্ষে কমপক্ষে ৫ জন আহত হন। গুরুতর আহত খলিলুর রহমান (৬০) ও মুন্নাফ মোল্যাকে (৫৫) মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এদিকে ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ ঘটনাস্থল থেকে হোসেন আলী, রাজু মোল্যা, বাচ্চু ম্যোল্যা, সবুজ মোল্যা ও কোবাদ মিয়াকে আটক করেছে। সংঘর্ষ চলাকালীন সবুজ মোল্যা নামের এক ব্যক্তির বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। খবর পেয়ে মহম্মদপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। 

মাগুরার পুলিশ সুপার জহিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি নতুন কোনো সহিংস ঘটনা ঘটতে না পারে সে বিষয়ে নির্দেশ দিয়েছেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর