শিরোনাম
প্রকাশ : ২৫ জুলাই, ২০২১ ১৬:৩২
প্রিন্ট করুন printer

রংপুরে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের ব্যাপক তৎপরতা

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের ব্যাপক তৎপরতা
Google News

রংপুরে কঠোর লকডাউন বাস্তবায়নের প্রশাসন তৎপর রয়েছে। সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি’র একাধিক টিম মাঠে টহল দিচ্ছেন। রংপুরের প্রধান সড়কের পাশে দোকানপাট খোলা না থাকলেও অন্যাান্য সড়কের পাশের ব্যবসায়ীরা দোকানের একটি সাটার খুলে ব্যবসা করতে দেখা গেছে। এছাড়া পাড়ামহল্লায় দোকানপাট অধিকাংশই খোলা ছিল। যাত্রীবাহী বাস না চললেও অটোরিকশার চলাচল আগের দুদিনের চেয়ে বেড়েছে। 

রবিবার দুপুরে দেখা গেছে, প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম যেখানে যাচ্ছেন সেই স্থানের দোকানপাট সাথে সাথে বন্ধ হয়ে যাচ্ছে। লোকজনও সরে যাচ্ছেন। ভ্রাম্যমাণ টিম চলে গেলে অনেকেই আবার দোকাক খুলছেন। অনেকে জরিমানা দেয়ার পরেও লুকিয়ে লুকিয়ে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখছেন। তবে গত দুই দিনের চেয়ে অহেতুক ঘোরাঘুরি মানুষের সংখ্যা কম ছিল। পাড়া মহল্লায়ও আড্ডা অনেকটা কমেছে। অধিকাশং মানুষ বাড়িতেই থাকছেন। নিতান্ত প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছে না। 

পবিত্র ঈদ-উল-আযহা পরবর্তী পুনরায় দেশব্যাপী কঠোর লকডাউনের ২য় দিনে রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক বিভাগ ও ডিবি'র মোট ২৫ টি টহল টীম এবং ২০ টি চেকপোস্ট বিধি-বহির্ভূতভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। 

করোনা সংক্রমণ প্রতিরোধে রংপুর মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা ও ট্রাফিক বিভাগ কর্তৃক বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে শনিবার রাত পর্যন্ত এ মোট ১০৬টি মামলা দায়ের করা হয়েছে। আটক করা হয়েছে ৩ টি যানবাহন, মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৫০০ টাকা।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর