৬ সেপ্টেম্বর, ২০২১ ১৪:২৫

ডাসার উপজেলায় অবকাঠামো ও প্রশাসনিক জনবল দ্রুত নিয়োগের দাবি

মাদারীপুর প্রতিনিধি

ডাসার উপজেলায় অবকাঠামো ও প্রশাসনিক জনবল দ্রুত নিয়োগের দাবি

মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলার অবকাঠামো ও প্রশাসনিক জনবল গেজেট অনুযায়ী দ্রুত নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে ডাসার উপজেলা আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা বক্তব্যে বলেন, সরকারের জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী নবগঠিত ডাসার উপজেলার অবকাঠামো ও প্রশাসনিক জনবল নিয়োগের দাবি জানান। তাদের দাবির সাথে একমত পোষণ করেছেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সময় বক্তব্য দেন ডাসার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন, যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট বিদ্যুৎ কান্তি বাড়ৈ, কালকিনি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দোদুল কাজী, কাজীবাকাই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম হাওলাদারসহ যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত ২৬ জুলাই কালকিনি উপজেলার বালিগ্রাম, ডাসার কাজীবাকাই, নবগ্রাম, ডাসার ও গোপালপুর ইউনিয়ন ভেঙ্গে গঠন করা হয় ডাসার উপজেলা। ৫টি ইউনিয়নের ৮৭ মৌজার নিয়ে গঠিত ডাসার উপজেলার আয়তন ৭৬ দশমিক ৮ বর্গ কিলোমিটার-এর জনসংখ্যা ৭১ হাজার ৪৯৪ জন (২০১১ সালের আদমশুমারি অনুযায়ী)। ২০১২ সালের ২রা ফেব্রুয়ারি ডাসারে একটি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপিত করা হয়। পরবর্তীতে ডাসার থানাকে উপজেলায় রূপান্তরের পদক্ষেপ নেয় প্রশাসন। চলতি বছরের ২৬ জুলাই ডাসার উপজেলা হিসেবে ঘোষণা দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। পরে ২৯ জুলাই পূর্ব নবগ্রাম ও বাকাই মৌজায় প্রশাসনিক সব অবকাঠামো নির্মাণ ও জনবল নিয়োগের প্রজ্ঞাপন জারি করে সরকার। দ্রুত এই প্রজ্ঞাপন অনুযায়ি নির্ধারিত স্থানে উপজেলার অবকাঠামো নির্মাণ ও জনবল নিয়োগের বাস্তবায়নের দাবিতে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর