১২ সেপ্টেম্বর, ২০২১ ১৫:১৪

উৎসব মুখর পরিবেশে নাটোরের স্কুল খুলেছে

নাটোর প্রতিনিধি


উৎসব মুখর পরিবেশে নাটোরের স্কুল খুলেছে

দীর্ঘ দেড় বছর পর উৎসব মুখর পরিবেশে নাটোরের স্কুলগুলো খুলেছে। আজ রবিবার শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ক্লাশ করতে পেরে আনন্দিত। 

প্রতিটি স্কুলে ব্যবস্থা করা হয়েছে হাত ধোয়া ও শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা দেখার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকেই মাস্ক পরে ক্লাশে প্রবেশ করেছে।

শিক্ষাথীরা জানায়, প্রায় দেড় বছর একঘেঁয়ে জীবন অতিবাহিত করতে হয়েছে। যদিও তারা অনলাইনে ক্লাশ করেছে। তবুও শিক্ষকদের ও স্কুলে না আসায় তাদেও লেখাপড়ায় ব্যাঘাত ঘটেছে। 

এখন স্বাস্থ্যবিধি মেন সরাসরি স্কুলের শিক্ষকদের কাছে পাঠ নিতে পেরে তারা আনন্দিত। শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা পুরোপুরি মেনে চলতে পারলে তাদের কোন সমস্যা হবে না বলে তারা আশা প্রকাশ করে।

অভিভাবকরা জানান, দীর্ঘদিন পরে আজ স্কুলে আসতে পেরে তাদের সন্তানরা আনন্দিত। স্কুলে শিক্ষকদের নির্দেশনা ছাড়া শিক্ষার্থীরা লোখাপড়া করতে চায় না। তবে যেহেতু এখনও করোনা পরিস্থিতি তত ভাল হয়নি তাই তার কিছুটা হলেও শঙ্কিত।

শিক্ষকরা জানান, শিক্ষা মন্ত্রনালয়ের সকল নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি আজ থেকে স্কুলে ক্লাশ শুরু করা হয়েছে। দীর্ঘদিন পরে স্কুল খুলতে পেরে তারাও আনন্দিত।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর