২৬ সেপ্টেম্বর, ২০২১ ২১:৩৮

‘রাজাকারের কমিটি মানি না’ স্লোগানে মুখর পাকুন্দিয়া

কিশোরগঞ্জ প্রতিনিধি:

‘রাজাকারের কমিটি মানি না’ স্লোগানে মুখর পাকুন্দিয়া

‘রাজাকারের কমিটি মানি না, ত্যাগীরা জোট বাধো, আওয়ামী লীগ রক্ষা কর’ ইত্যাদি স্লোগানে মুখরিত ছিল কিশোরগঞ্জের পাকুন্দিয়া। পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি। তার নেতৃত্বে বিএনপি-জামায়াতের অনেক নেতাকর্মীকে নবগঠিত উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে পদায়িত করা হয়েছে। এমন অভিযোগে আজ রবিবার বিকালে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে পাকুন্দিয়া সদর ঈদগাগ ময়দানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে সোহরাবের নেতৃত্বাধীন কমিটি বাতিল না করলে সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে। পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবীর জেলা আওয়ামী লীগের নেতাদেরকে উদ্দেশ্য করে বলেন, দলের ত্যাগী নেতাদেরকে বাদ দিয়ে কিসের বিনিময়ে মানবতাবিরোধী অপরাধের আসামিকে আহ্বায়ক করা হলো? আর আহ্বায়ক সোহরাব উদ্দিন যে বিএনপি-জামায়াতের দোসর, বিএনপি-জামায়াতের চিহ্নিত নেতাকর্মীদেরকে আওয়ামী লীগে পদ দিয়ে তিনি সেটা প্রমাণ করলেন।

সভাপতির বক্তব্যে সদ্য বিলুপ্ত উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন জেলা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্যে বলেন,  বিতর্কিত কমিটি দিয়ে পাকুন্দিয়ায় যে আগুন লাগিয়েছেন, সে আগুনে আপনারাই জ্বলে পুড়ে ছাড়খার হয়ে যাবেন। আগামী ৪ অক্টোবরের মধ্যে এ কমিটি বাতিল না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন নারান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম ভিপি শফিক, জাঙ্গলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, বুরুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান হামদু, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন, পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মেজবাহ উদ্দিন, পাকুন্দিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ জুয়েল, সাবেক ভিপি আব্দুল হাকিম, সাবেক ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন সবুজ প্রমুখ।

বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশে অংশগ্রহণ করেন। সমাবেশ সঞ্চালনা করেন পাকুন্দিয়া উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ। 

উল্লেখ্য, গত ২২ জুলাই জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সাবেক এমপি এডভোকেট সোহরাব উদ্দিনকে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মনোনীত করা হয়। পরে ৯ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় জেলা কমিটি। আহ্বায়ক মনোনীত হওয়ার পরদিনই সোহরাব উদ্দিনকে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল হয় পাকুন্দিয়ায়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর