৯ অক্টোবর, ২০২১ ২০:৫৭

নীলফামারীতে মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীতে মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত

নীলফামারীতে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মুক্তিযোদ্ধা সমাবেশ। জেলা পরিষদের আয়োজনে 'বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো' কর্মসূচির উদ্বোধন উপলক্ষে শনিবার বিকালে অনুষ্ঠিত হয় ওই সমাবেশ। এ আয়োজনকে কেন্দ্র করে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরকে সাজানো হয় রঙ্গিন সাজে। 

বেলা তিনটার দিকে কানায় কানায় পূর্ণ হয় শহীদ মিনার চত্ত্বর। তাঁরা সকলে অনুষ্ঠানস্থলে এসে আরেকবার মুক্তিযুদ্ধের জাগ্রত চেতনাকে জানান দিলেন নতুন প্রজন্মের কাছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ওই কর্মসূচি গ্রহন করে জেলা পরিষদ। বেলা ৫টার দিকে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো’ কর্মসূচির উদ্বোধন ছাড়াও ‘অন্বেষণ’ নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত সাধারণ জ্ঞানভিত্তিক একটি প্রকাশনার মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।

এসময় নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য সামসুদ্দোহা, এন কে আলম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার এ এস এম মোক্তারুজ্জামান, ১১ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার(বীর বিক্রম), একই সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুব এলাহী রঞ্জু(বীর প্রতীক), বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাদরুজ্জামান হেলাল(বীর প্রতীক), বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান(বীর প্রতীক), ৮ নম্বর সেক্টরের ইঞ্জিনিয়ার গোলাম আজাদ(বীর প্রতীক), ১০ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা শাহজাহান কবীর(বীর প্রতীক), ২ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন(বীর প্রতীক), একই সেক্টরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান(বীর প্রতীক), ৬ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আজিজুল হক(বীর প্রতীক) প্রমুখ। অনুষ্ঠানে রংপুর ও রাজশাহী বিভাগের ১৪টি জেলার বীর মুক্তিযোদ্ধাগণ অংশগ্রহন করেন।

জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বলেন, ‘নীলফামারী জেলা পরিষদের আয়োজনে গোটা মুজিববর্ষ ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মুক্তিযোদ্ধাগণ জেলার পাঁচ শতাধিক বিদ্যালয় ও কলেজে নির্দিষ্ট সময়ে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন। এসময় তারা জাতির পিতার সংগ্রামী জীবন এবং মুক্তিযুদ্ধের গল্প শোনাবেন এবং ‘অন্বেষণ’ পুস্তিকাটি বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করবেন।’

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর