২৫ অক্টোবর, ২০২১ ১৭:০৭

ভাঙ্গা-কুয়াকাটা ছয় লেন মহাসড়কের বরিশাল নগরী অংশের রুট নির্ধারণে সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভাঙ্গা-কুয়াকাটা ছয় লেন মহাসড়কের বরিশাল নগরী অংশের রুট নির্ধারণে সভা

ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পের বরিশাল নগরী অতিক্রমকারী অংশের রুট নির্ধারণে স্থানীয় সুবিধাভোগীদের সাথে অংশীজন সভা করেছে সড়ক ও জনপথ বিভাগ। 

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরীর সিএন্ডবি রোডের সড়ক ও জনপথ বিভাগের (সওজ) জোনাল কার্যালয় চত্ত্বরে এই সভা অনুষ্ঠিত হয়। 

সওজ বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সড়ক পরিবহন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. শামীমুজ্জামান, সওজ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথ, নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন এবং প্রধান কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী বুলবুল হোসেন ও ফয়েজ আহমেদ।

সভায় বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও চেম্বার সভাপতি মো. সাইদুর রহমান রিন্টু, ব্যবসায়ী মাহফুজ খান, এনজিও সংগঠক রহিমা সুলতানা কাজল, সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আবুল বাশার, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির মোল্লা, ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমাউন কবির ও ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা, বাইপাস বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক মুকিবুর রহমান, সিরিয়র সাংবাদিক মুরাদ আহমেদ সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং সুবিধাভোগী বাসিন্দারা উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। 

সভায় অংশীদারগণ ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক ছয় লেনে উন্নত প্রকল্পের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তারা বলেন, বিদ্যমান এই মহাসড়কের বরিশাল নগরী অংশের প্রায় সাড়ে ১১ কিলোমিটারে যানবাহন চলাচল অনেক বেড়েছে। শহরের মধ্য দিয়ে পায়রা বন্দর ও তাপ বিদ্যুত কেন্দ্র ভিত্তিক ভারী যানবাহন চলাচল করায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বাড়ছে যানজট।  এতে নাভিশ্বাস উঠেছে নগরবাসীর। এ কারণে ভূক্তভোগী বাসিন্দারা দীর্ঘদিন ধরে নগরীর পাশ দিয়ে একটি বাইপাস নির্মাণের দাবী জানিয়ে আসছিলো। সরকারের চলামান এই ছয় লেন প্রকল্পটি নগরীর মধ্য দিয়ে বিদ্যমান মহাসড়ক ধরে নির্মাণ না করে বাইপাস আকারে নগরীর পাশ দিয়ে নির্মাণ করার দাবি জানান তারা। এ বিষয়ে নগরবাসীর মতামতকে গুরুত্ব দেয়ার কথা বলেন সড়ক বিভাগের কর্মকর্তারা।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর