২৯ নভেম্বর, ২০২১ ২২:১৪

বিচারক প্রত্যাহারের দাবিতে আদালত বর্জনে আইনজীবীরা

জয়পুরহাট প্রতিনিধি

বিচারক প্রত্যাহারের দাবিতে আদালত বর্জনে আইনজীবীরা

নানা অনিয়মের অভিযোগে জয়পুরহাটে নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলীকে প্রত্যাহারের দাবিতে আদালত বর্জন করেছনি আইনজীবীরা। সোমবার সকাল থেকে আইনজীবীদের শুরু হওয়া অনির্দিষ্টকালের এই কর্মসূচি চলবে বিচাররক রুস্তম আলী প্রত্যাহার না হওয়া পর্যন্ত বলে জানিয়েছেন আইনজীবীরা। ১০ নভেম্বর বুধবার বিকেল ৩টায় জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা শেষে সমিতির আইজীবীরা এমন সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।

কর্মসূচি চলাকালিন সময়ে আইনজীবীরা বলেন, দীর্ঘদিন ধরে বিচারক রুস্তম আলী অর্থের বিনিময়ে জামিন ও রায় দিয়ে আসছেন। এমন অনিয়ম সহ্য করা যায় না। তাই উনাকে ২৮ নভেম্বরের মধ্যে ওই আদালত থেকে প্রত্যাহর করতে হবে। না করলে ২৯ নভেম্বর থেকে তার আদালত বর্জন করা হবে। এই সময়ে বিচারকের বিরুদ্ধে নানা অভিযোগ আইনমন্ত্রী, প্রধান বিচারপতি ও দুদকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক এ্যাড. শাহনূর রহমান শাহীন, জিপি এ্যাড. মোমিন আহম্মেদ চৌধুরী, নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এ্যাড. ফিরোজা চৌধুরীসহ অন্যরা।

জেলা আইনজীবী সমিতি সাধারণ সম্পাদক শাহানুর রহমান শাহীন, ওই বিচারককে দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহার করতে হবে। আজ আমরা শুধু আদালত বর্জন করেছি, আগামী দিনে আরো কঠর আন্দোলন গড়ে তুলা হবে তার বিরুদ্ধে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর