শিরোনাম
৩ জানুয়ারি, ২০২২ ১৬:৪৭

নাটোরের সিংড়া দমদমা স্কুলের অধ্যক্ষকে শোকজ

নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়া দমদমা স্কুলের অধ্যক্ষকে শোকজ

নাটোরের 'সিংড়ায় স্কুলে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ' শিরোনামে সংবাদ প্রকাশের পর ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। 

রবিবার বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান স্বাক্ষরিত নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে ৩ কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। নোটিশের অনুলিপি দেয়া হয়েছে স্থানীয় সাংসদ, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক, জেলা শিক্ষা কর্মকর্তা ও সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে। 

মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, ৩০ ডিসেম্বর কয়েকটি পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সিংড়া দমদমা স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের ভর্তিতে অতিরিক্ত ফি আদায় হচ্ছে মর্মে সংবাদ প্রকাশ হয়। যা সম্পূর্ণরূপে নীতি বহির্ভুত।

উলে­খ্য, সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে ছাত্র-ছাত্রী ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন অভিভাবক। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি নীতিমালার তোয়াক্কা না করে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ভর্তির ক্ষেত্রে সেশন ফি এর নাম করে বাণিজ্য করছে বিদ্যালয় কর্তৃপক্ষ। ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত একজন শিক্ষার্থীকে ভর্তি হতে হলে গুনতে হচ্ছে দুই হাজার থেকে দুই হাজার আটশ' টাকা পর্যন্ত। যা অন্যান্য স্কুলের ক্ষেত্রে মাত্র পাঁচশ' থেকে সাতশ' টাকা। এবং কোনো শিক্ষার্থীকে আদায়কৃত টাকার কোনো রশিদ দেয়া হয়নি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর