২১ মে, ২০২২ ১৮:৫৪

বেহাল সড়ক সংস্কারে বিক্ষুব্ধ জনতার অবরোধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বেহাল সড়ক সংস্কারে বিক্ষুব্ধ জনতার অবরোধ

রাজশাহীর চারঘাট উপজেলার ট্রাফিক মোড়-ক্যাডেট কলেজ সড়কটির সংস্কার কাজ শুরু হয়েছিল দেড় বছর আগে। বর্তমানে সড়কটির অর্ধেক অংশের কাজ শেষ হয়েছে। কিন্তু সড়কটির বাকি অংশে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন সাধারণ মানুষ। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। 

শনিবার সকালেও কর্দমাক্ত ওই সড়কে দুর্ঘটনার শিকার হন দুই শিক্ষার্থী। এ ঘটনায় সড়কটির দ্রুত সংস্কারের দাবিতে চারঘাট-বাঘা সড়ক অবরোধ করেছেন এলাকাবাসী। এতে সাধারণ যাত্রীদের পড়তে হয় সীমাহীন দুর্ভোগে। 

সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিক্ষুব্ধ জনতা চারঘাট-বাঘা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন। পরে চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক ঘটনাস্থলে গিয়ে সড়কটির সংস্কার কাজ দ্রুত শুরু করার আশ্বাস দিলে যোগাযোগ স্বাভাবিক হয়। দীর্ঘদিন ধরে এ সড়কের অচল অবস্থা না কাটায় এ অবরোধ করা হয়েছে বলে জানান এলাকাবাসী।

উপজেলা প্রকৌশল বিভাগ জানায়, ট্রাফিক মোড়-ক্যাডেট কলেজ দুই কিলোমিটার সড়কের সংস্কার ব্যয় ধরা হয় ১ কোটি ৩৩ লাখ টাকা। কাজ শুরু হওয়ার কথা ছিল ২০২০ সালের ১৪ ডিসেম্বর এবং কাজ শেষ করার কথা ছিল ২০২১ সালের ১৩ এপ্রিলে। কাজটি বাস্তবায়ন করছে ঠিকাদার সরোয়ার জাহান লালন। কিন্তু নির্ধারিত সময়ের পরে আরও এক বছর অতিবাহিত হলেও রাস্তাটি চলাচলের উপযোগী হয়নি।

ওই সড়ক সংস্কার কাজের দায়িত্বে থাকা উপসহকারী প্রকৌশলী শফিকুল হাসান বলেন, ট্রাফিক মোড়-ক্যাডেট কলেজ সড়কের অর্ধেকের বেশি অংশে পিচ ঢালা সড়ক করা হয়েছে। বাকি অর্ধেক অংশে বালুবাহী ট্রাক চলাচল করে, সেখানে পিচ টিকবে না। এ জন্য প্রাথমিকভাবে হেরিং বন্ড (ইট বিছানো) রাস্তা করার জন্য অনুমোদন চাওয়া হয়েছে। তবে অনুমোদন না পাওয়ায় কাজ এখনও শুরু করা সম্ভব হয়নি। 

পৌর মেয়র একরামুল হক বলেন, স্থানীয় জনগণ অনেক দিন ধরেই ভোগান্তির শিকার হচ্ছেন। এ জন্য তারা কিছুটা সময় গাড়ি চলাচল বন্ধ রেখেছিল। স্থানীয় জনগণ ও প্রকৌশল বিভাগের সঙ্গে কথা বলে গাড়ি চলাচল স্বাভাবিক করা হয়েছে। খুব দ্রুতই ওই সড়কের সংস্কার কাজ শুরু হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর