৩০ জুন, ২০২২ ১০:৪১

দৌলতদিয়া প্রান্ত দিয়ে তিন ঘণ্টায় ২০ বাস পার

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া প্রান্ত দিয়ে তিন ঘণ্টায় ২০ বাস পার

দৌলতদিয়া প্রান্ত দিয়ে তিন ঘণ্টায় ২০ বাস পার

পদ্মা সেতু চালুর পর যাত্রী ও যানবাহনের সংখ্যা কমে আসছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে। পদ্মা সেতুর চালুর আগে দৌলতদিয়া ফেরিঘাট ও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় ফেরিপারের অপেক্ষায় থাকতো শত শত যানবাহন। সেই চিরচেনা দৌলতদিয়া ফেরিঘাটের ফেরিগুলো এখন যাত্রী ও যানবাহনের অপেক্ষায়। যাত্রী ও যানবাহন স্বল্পতায় বিবর্ণ দৌলতদিয়া ফেরিঘাট।

বৃহস্পতিবার সকালে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্ত দিয়ে মাত্র ২০টি যাত্রীবাহী বাস ফেরি পার হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় মাত্র ২০টি যাত্রীবাহী বাস পার হয়েছে। বাসের মধ্যে যাত্রী ছিল অর্ধেকের কম।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালের তিন ঘণ্টায় ২০টি যাত্রীবাহী বাস ও ৬০টা পণ্যবাহী ট্রাক ফেরি পার হয়ে পাটুরিয়াতে গেছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। যাত্রী ও যানবাহন না থাকায় রোস্টার পদ্ধতিতে ফেরি চালাচ্ছে ফেরিঘাট কর্তৃপক্ষ।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন বলেন, পদ্মা সেতু চালুর পর যাত্রী ও যানবাহনের সংখ্যা ব্যাপক হারে হ্রাস পেয়েছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর