১০ আগস্ট, ২০২২ ১৭:১১

বরিশালে নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে বইছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে বইছে

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দুর্যোগ পূর্ণ আবহাওয়ায় বরিশালসহ উপকূলীয় এলাকার নদ নদীতে পানি বেড়েছে। বিভাগের ৯টি নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে। আরও কয়েকটি নদীর পানি বিপৎসীমা ছুই ছুই করছে। দুর্যোগ পূর্ণ আবহাওয়ার কারনে আজ সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মো. মাসুম জানান, দুপুরের পর থেকে বরিশালের বিভিন্ন নদীর পানি বিপৎসীমার ২০ থেকে ৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

কীর্তনখোলা নদীর পানি বিপৎসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে, ভোলার খেয়াঘাট তেতুলীয়া নদীর পানি ৩০ সেন্টিমিটার, ঝালকাঠির বিশখালী নদীর পানি ১৯  সেন্টিমিটার, বরগুনা ও পাথরঘাটার বিষখালী নদীর পানি ৬৫ সেন্টিমিটার, পিরোজপুরের বলেশ্বর নদীর পানি ২ সেন্টিমিটার ও কচা নদীর পানি ২০ সেন্টিমিটার এবং মীর্জাগঞ্জ পায়রা নদীর পানি ২৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। বিকাল ৪টার পর পানি কমতে শুরু করে।

নদ নদীর পানি বেড়ে যাওয়ায় বরিশালের বিস্তীর্ণ এলাকা নিমজ্জিত হয়েছে। আবার ভাটির সময় পানি নেমে যাচ্ছে।

এদিকে বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অভজারভার আ. কুদ্দুস জানান, দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে আজ সকাল ৬টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ২৪.৬ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরও বৃষ্টির সম্ভাবনা আছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর