৪ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৮

ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

বিএনপি ও আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে। সেই সাথে সাংবাদিক আব্দুল লতিফ লিটুর উপর হামলার ঘটনায় আওয়ামী লীগ নিন্দা জানিয়েছে, বিএনপিও দুঃখ প্রকাশ করেছে।

রবিবার দুপুর ১টায় জেলা আওয়ামী লীগের আয়োজনে তাদের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির নেতাকর্মীরা। আর বিকেল ৩টায় ওই ঘটনাকে কেন্দ্র করে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি।

আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, শনিবার রুহিয়া থানা মহিলা আওয়ামী লীগের একটি বিক্ষোভকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা এমপির বাসায় হামলা চালায়। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের বাধা দিতে গেলে তাদের উপর হামলা করা হয়। পরে চৌরাস্তায় আওয়ামী লীগ একটি মিছিল নিয়ে গেলে সেখানে বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপসহ গুলি করে।

এসময় তাদের দুই থেকে তিনজন কর্মী গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এছাড়াও বিএনপির কর্মীদের হামলায় তাদের প্রায় ২০-২৫ জন কর্মী আহত হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তারা।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো ও রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথি সেনসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, একই দিনে বিকেলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে রুহিয়া থানা বিএনপি। সমাবেশ শেষ করে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় মিছিলের পেছন দিক থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা কোনো কারণ ছাড়াই তাদের উপর হামলা শুরু করে।

এসময় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর গুলি করার বিষয়টি অস্বীকার করেছেন বিএনপির নেতাকর্মীরা। তাদের দাবি, আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে মিথ্যাচার করছে।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর করিম, ওবায়দুল্লাহ মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী ও ছাত্রদলের সভাপতি কায়েসসহ জেলা-উপজেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর