৭ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪৩

সিরাজগঞ্জে শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে বিদ্যালয়ে সালিসি বৈঠক

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে বিদ্যালয়ে সালিসি বৈঠক

সিরাজগঞ্জের তাড়াশে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠকের ঘটনা ঘটেছে। বুধবার সকালে বেলকুচি উপজেলার ৩০নং দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে ৩ ঘণ্টাব্যাপী এই সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়। 

জানা যায়, সকাল ১০টার দিকে দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোনো ক্লাসে শিক্ষক ছিল না। এই সময়ে বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধি ও স্থানীয় ব্যক্তিবর্গ মিলে অফিস কক্ষে বসে সালিসি বৈঠকের কার্যক্রম পরিচালনা করছেন। আর ছাত্র-ছাত্রীরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ে মাঠে ও আশপাশের এলাকায় ঘুরে বেড়াচ্ছে। বিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরকে কেন্দ্র করে ক্লাস বন্ধ রেখে এই সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, সকাল ৯টা থেকে আমাদের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টা পর্যন্ত কোনো শিক্ষক ক্লাসে আসেননি। সকালে থেকে অফিস কক্ষে বিচার বসেছে। শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ের মাঠে খেলাধুলা ও ঘোরাঘুরি করছি। শ্রেণি কক্ষের ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠক সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীলের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। 

বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশেদুল ইসলাম বলেন, কোনো বিদ্যালয়ের ক্লাস পরিহার করে সালিসি বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থী কাজ। এ ধরনের কাজ যদি কোনো বিদ্যালয়ে হয়ে থাকে তাহলে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে এমন ঘটনা ঘটে থাকলে তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর