২৭ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪৫

কক্সবাজারে অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজার শহরের কলাতলী হোটেল-মোটেল জোনে অবৈধভাবে গড়ে উঠা ১৫০টি দোকান উচ্ছেদ করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকালে সমুদ্র সৈকত আবাসিক এলাকার ব্লক-এ এবং ব্লক-বি এর মধ্যবর্তী গণপূর্তের মালিকানাধীন মাঠে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজাফর রাশেদ এর নেতৃত্বে কক্সবাজার গণপূর্ত বিভাগ, জেলা পুলিশ, আনসার সদস্য এবং বিদ্যুৎ বিভাগ উচ্ছেদ অভিযানে অংশ নেন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজাফর রাশেদ জানান, কলাতলী হোটেল-মোটেল জোনে গণপূর্ত বিভাগের মালিকানাধীন মাঠ অবৈধভাবে দখল করে দেড় শতাধিক দোকান গড়ে তোলে। অবৈধভাবে গড়ে তোলা এসব দোকান গুলোতে অভিযান পরিচালনা করে ভেঙ্গে দেয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। 

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর (অব.) মোহাম্মদ নুরুল আবছার জানান, কক্সবাজারকে একটি পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন। কক্সবাজারকে একটি আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর