১ ডিসেম্বর, ২০২২ ২২:১৫

আলফাডাঙ্গায় পৌরসভা ও তিন ইউপি নির্বাচনে ১৯৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

আলফাডাঙ্গায় পৌরসভা ও তিন ইউপি নির্বাচনে ১৯৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ফরিদপুরের আলফাডাঙ্গায় একটি পৌরসভা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৯৯ জন। এর মধ্যে আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে ৫ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৯৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষদিন বিকাল ৪টা পর্যন্ত তিন ইউনিয়নের প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম ও আলফাডাঙ্গা পৌরসভার প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদের নিকট এসব মনোনয়নপত্র দাখিল করেন।
আলফাডাঙ্গা পৌরসভায় মেয়র পদে প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাইফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. জাহিদুল হাসানের বড় ভাই এ কে এম আহাদুল হাসান, মো. আলী আকসাদ, মো. মাহাবুব হোসেন ও এস এম হাবিবুর রহমান।

১নং বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল আলীম খান, স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল ওহাব মিয়া, মো. জাহাঙ্গীর আলম, আহসান উদদৌলা রানা, মো. তোকাম্মেল হোসেন ও আবু মুসা।
২নং গোপালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদ প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইনামুল হাসান, স্বতন্ত্র প্রার্থী মো. সাইফুল খান ও রুপালী পারভীন।

৩নং আলফাডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহরাব হোসেন বুলবুল, স্বতন্ত্র প্রার্থী আশিকুর রহমান, মোহাম্মাদ মনিরুজ্জামান, মো. আব্দুর রাজ্জাক, রফিক মিয়া ও বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. ছোবান শেখ (ছুবাহান)।
আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা শামীম আহমাদ জানান, আলফাডাঙ্গা পৌরসভা ও তিনটি ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৩ ডিসেম্বর। ১০ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা হতে বিরতিহীনভাবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর