১ ফেব্রুয়ারি, ২০২৩ ০৯:০৯

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে শুরু হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। শেষ হবে বিকেল সাড়ে ৪টায়।

শুরুতে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম রয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতিও বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে। আজ নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।  
 
এদিকে দুটি আসনে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য মুহাঃ. জিয়াউর রহমান (নৌকা), আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ খুরশিদ আলম বাচ্চু (মাথল) ও রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার (আপেল), জাতীয় পার্টির মোহাম্মদ আব্দুর রাজ্জাক (লাঙ্গল), বিএনএফের মোঃ নবিউল ইসলাম (টেলিভিশন) এবং জাকের পার্টির মোঃ গোলাম মোস্তফা (গোলাপ ফুল)। 

এই আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০জন। এই আসনে ১৮০টি ভোট কেন্দ্রের ১২৩০টি ভোট কক্ষে ভোটগ্রহণ চলছে। 

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন প্রার্থী। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী গত পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী হয়ে বহিষ্কৃত সাবেক যুবলীগ নেতা মোঃ সামিউল হক লিটন (আপেল) এবং বিএনএফের কামরুজ্জামান (টেলিভিশন)। 

এই আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৯৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫ হাজার ৮৮৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। এই আসনে ১৭২টি ভোট কেন্দ্রের ১২৪০টি ভোট কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন জানান, নির্বাচনশান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে শুরু হয়েছে এবং আশা করা হচ্ছে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ সম্পন্ন করা হবে।

প্রসঙ্গত, দু’টি আসনে নির্বাচনের দিন ৩৩ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের সমন্বয়ে ১৮’শ আইনশৃংখলা বাহিনীর সদস্য ও ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে ১৩ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর