২৩ মার্চ, ২০২৩ ১৭:১৪

সখীপুরে ট্রান্সমিটার চুরি

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

সখীপুরে ট্রান্সমিটার চুরি

টাঙ্গাইলের সখীপুরে দুই রাতের ব্যবধানে ১০০ কেবির বিদ্যুৎ লাইনের দুটি ট্রান্সমিটার চুরি হয়েছে। বৃহস্পতিাবার উপজেলার গজারিয়া ইউনিয়নের বাঘবেড় এলাকায় এবং গত মঙ্গলবার পাথারপুর চৌরাস্তা থেকে দুটি ট্রান্সমিটার চুরি হয়। ট্রান্সমিটার চুরির ঘটনায় আতঙ্ক বিরাজ করছে ওই এলাকার বিদ্যুৎ গ্রাহকের মধ্যে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলে জানায় স্থানীয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সখীপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী।

স্থানীয়রা জানায়, দুই রাতের ব্যবধানে দুই কিলোমিটার দূরত্বের মধ্যে দুটি ট্রান্সমিটার চুরি হলো। এখন ধান ক্ষেতে পানি দেওয়ার সময় এ ছাড়া শুরু হচ্ছে মাহে রমজান। বিদ্যুৎ না থাকায় ভোর বেলায় এলাকার লোকজন গিয়ে দেখে ট্রান্সমিটারের কিছু যন্ত্রাংশ মাটিতে পড়ে আছে। ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যনকে ফোন করে জানায় এলাকাবাসী।
ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আনোয়ার হোসেন বলেন, বৃহস্পতিবার ও গত মঙ্গলবার দুইদিন এই এলাকা থেকে দুটি ট্রান্সমিটার চুরি হলো। বিষয়টি আমি বিদ্যুত অফিসে ফোন করেছি। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

সখীপুুর নির্বাহী প্রকৌশলী মো. আবুবকর তালুকদার বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং চুরির ঘটনায় থানায় মামলাও দিয়েছি। এলাকায় জানিয়ে দিয়েছি চুরির বিষয়ে কেউ সঠিক তথ্য দিলে তাকে আমি ১০ হাজার টাকা পুরস্কার দিবো।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর