২৮ মার্চ, ২০২৩ ২১:৫৯

প্রতারণার খপ্পড়ে পড়ে ২২ যুবকের সর্বনাশ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রতারণার খপ্পড়ে পড়ে ২২ যুবকের সর্বনাশ

মালয়েশিয়ায় লোভনীয় চাকরির প্রলোভনে পড়ে বাপ-বেটার প্রতারণার খপ্পড়ে সিরাজগঞ্জে ২২ যুবক সর্বশান্ত হয়ে পড়েছে। জনপ্রতি ১ লাখ ৭০ হাজার টাকা করে নিয়ে লাপাত্তা হয়ে পড়েছে বাপ-বেটা দুই প্রতারক। টাকা ফেরতের দাবিতে থানায় অভিযোগসহ প্রতারকের বাড়ির সামনে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা। অভিযুক্ত প্রতারকরা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউপির বড় সারটিয়া গ্রামের আতাব ও তার ছেলে সবুজ আলী।

প্রতারণার শিকার রায়হান আলী ও মনিরুল ইসলাম জানান, প্রতারক আতাব আলীর ছেলে সবুজ দীর্ঘদিন মালয়েশিয়া থাকার পর গত বছর ছুটিতে বাড়িতে আসে। বাড়িতে এসে ইউনিয়নে প্রচারণা চালায় মালয়েশিয়া তাদের কোম্পানি রয়েছে। সেখানে লোক নিয়োগ করা হবে এবং থাকা-খাওয়া ফ্রিসহ মোটা অংকের বেতন দেয়া হবে। প্রতারক বাপ-বেটার কথায় সরল বিশ্বাসে গত বছর বড়সারটিয়া, সয়দাবাদ, বালুকুল, ভারাঙ্গা, রয়নাপাড় ও বাগবাড়ি গ্রামের অন্তত ২২ জন যুবক জনপ্রতি প্রায় ১ লাখ ৭৫ হাজার করে টাকা দেন। টাকা দেয়ার পর ভুয়া মেডিকেলও করান তারা। প্রায় এক বছর পার হলেও মালয়েশিয়ায় নেন না। এ অবস্থায় টাকা ফেরত চাইলে উল্টো পুলিশি হয়রানিসহ নানা হুমকি-ধামকি দিতে থাকে। একপর্যায়ে জানতে পারি প্রতারক আতাব আলীর ছেলে টাকা নিয়ে সবুজ মালয়েশিয়ায় পালিয়ে গেছে।

সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক শমর কুমার আচার্য্য জানান, প্রতারক চক্র আতাব আলী ও ছেলেসহ ৩ জনের বিরুদ্ধে ১৬ জনের কাছ থেকে ১ লাখ ৫০ থেকে ১ লাখ ৭০ টাকা করে নিয়েছে বলে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর