১ এপ্রিল, ২০২৩ ১১:৩৯

নেত্রকোনার দুর্গাপুর সীমান্তে বিজিবি’র গুলিতে একজন নিহত

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর সীমান্তে বিজিবি’র গুলিতে একজন নিহত

নেত্রকোনার দুর্গাপুরের বারোমারি লক্ষ্মীপুর সীমান্তে বিজিবির গুলিতে আমিনুল ইসলাম (৩০) নামের একজন নিহত হয়েছেন। শুক্রবার রাতে সীমান্তে সুপারি পারাপারের সময় এ ঘটনা ঘটে। আমিনুল লক্ষ্মীপুর গ্রামের আব্দুল বারেকের ছেলে। এ সময় জায়দুল ইসলাম নামে একই গ্রামের আরও একজন গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে প্রথমে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সীমান্ত দিয়ে সুপারি নেয়াকে কেন্দ্র করে সন্ধ্যায় চোরাকারবারিদের সাথে বিরোধে জড়ায় বারোমারি বিওপি ক্যাম্পের বিজিবির সদস্যরা। এসময় বিজিবির গুলিতে অমিনুল নামের একজন নিহত ও জায়দুল নামের একজন আহন হন। স্থানীয়রা জায়দুল নামের আহত ব্যক্তিকে উদ্ধার করে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্বাভাবিক করার চেষ্টা করে। 

এদিকে, এ ঘটনার পরপরই এলাকায় উত্তেজনা বিরাজ করে এবং বিজিবির হাবিলদার মিনহাজ উদ্দিন (৫৩) নামের এক সদস্য আহত হয়েছে মর্মে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গুলাগুলিতে একজন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন নেত্রকোনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মিডিয়া লুৎফর রহমান। 

নেত্রকোনার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। 

এদিকে ৩১ বিজিবির অধিনায়ক আরিফুর রহমানের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি বারবার ফোন কেটে দেন। কিন্তু স্থানীয় সাংবাদিকদের নিকট জানান, ১২ বস্তা সুপারিসহ সাতজনকে আটক করে টহল বিজিবি। এসময় বিজিবির সদস্যদের উপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালালে তারা আত্মরক্ষার্থে দুই রাউন্ড গুলি ছুড়ে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর