২ এপ্রিল, ২০২৩ ১৭:৪৯

রাজশাহীতে বিএনপির ৮ নেতার নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বিএনপির ৮
নেতার নামে মামলা

রাজশাহীতে বিএনপির অবস্থান কর্মসূচির পথসভা ও বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গের ঘটনায় মামলা হয়েছে। নগরীর বোয়ালিয়া মডেল থানার উপপরিদর্শক ইফতেখায়ের আলম শনিবার রাতে বাদী হয়ে মামলাটি করেন। মামলায় জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদসহ ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতদের আসামি করা হয়েছে। বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহারয়ার্দী হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, অনুমতি ছাড়া রাস্তায় অবরোধ করে জমায়েত, যান চলাচলে প্রতিবন্ধকতা এবং পুলিশের উপর হামলার ঘটনায় মামলাটি হয়েছে। মামলায় জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ ছাড়াও পবা উপজেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মোজাফফর হোসেন, চারঘাট উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান মৃধা, শলুয়া ডিগ্রি কলেজের শিক্ষক বিএনপি নেতা এমদাদুল হক, বাঘা উপজেলার হরিরামপুর এলাকার স্বপন, বাগমারার রামরামা গ্রামের মুনির হোসেন ও গোদাগাড়ীর আমিনুল ইসলামের নাম উল্লেখ করা হয়েছে। পুলিশ শনিবারই তাদের গ্রেফতার করেছে। রবিবার আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।  

উল্লেখ্য, শনিবার বেলা সাড়ে ৩টার দিকে সাগরপাড়া বটতলা মোড়ে এবং পৌনে ৪টার দিকে গণকপাড়া মোড়ে পুলিশ লঠিচার্জ করে বিএনপি নেতাকর্মীদের। পুলিশের বাধা উপেক্ষা করে তারা মিছিল করার চেষ্টা করছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর