১১ এপ্রিল, ২০২৩ ১৮:৪২

ফরিদপুরে আখ চাষিদের সঙ্গে মতবিনিময় সভা

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে আখ চাষিদের সঙ্গে মতবিনিময় সভা

ফরিদপুরে আখ চাষিদের সঙ্গে মতবিনিময় সভা

ফরিদপুরের মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলে আন্তঃপরিচর্যার মাধ্যমে আখের ফলন বৃদ্ধি শীর্ষক আখ চাষিদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় চিনিকলের প্রশিক্ষণ ভবনে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোহাম্মদ খবির উদ্দিন মোল্যার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সরকারের যুগ্ম সচিব ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) পরিচালক (সিইপি) পুলক কান্তি বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) প্রধান (সিইপি) মো. গিয়াস উদ্দীন। বক্তব্য রাখেন চিনিকল শ্রমজীবী ইউনিয়নের সভাপতি মো. শাহিন মিয়া, সাধারণ সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম মিলন, আখ চাষি কল্যাণ সংস্থার সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজাউল করিম ঝটুসহ সভাপতি অহিদুজ্জামান বাবলু মিয়া, সাবেক সভাপতি আকরাম হোসেন মিয়া, আখ চাষি মিহির কুমার বসু, মাও. হাবিবুর রহমান, আব্দুল হাই বাশি, শাহজাহান খান ও এমদাদুল হক।

ব্যবস্থাপক (সিপি) মো. ইমরুল হাসানের সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক (কৃষি) মুহম্মদ আনিস উজ্জামান। মতবিনিময় সভায় কৃষি বিভাগের কর্মকর্তারা ও আখ চাষিরা উপস্থিত ছিলেন। বিকেলে ইক্ষু উন্নয়ন সহকারী কেন্দ্র পরিচালকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় আখ চাষিরা আখের দাম বৃদ্ধির দাবি জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর