৫ জুন, ২০২৩ ১৩:৩১

টেকনাফে শিশু অপহরণ করে স্বজনদের কাছে মুক্তিপণ দাবি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে শিশু অপহরণ করে স্বজনদের কাছে মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফে দ্বিতীয় শ্রেণির এক স্কুলছাত্রকে অপহরণ করা হয়েছে। সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র এবং স্থানীয় সোলতান আহমেদের ছেলে মোহাম্মদ হোছাইন (সূর্য) (৮)।

রবিবার দুপুরে স্কুল থেকে ফেরার সময় পথিমধ্য থেকে তাকে অপহরণ করা হয়। ওইদিন রাতে দুর্বৃত্তরা মোবাইল ফোনে অপহৃত ছেলের পিতার কাছে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দেয়।
এ ব্যাপারে আইন শৃংখলা বাহিনীকে জানানো হয়েছে বলে জানিয়েছেন অপহৃতের পিতা সোলতান আহমেদ। এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে। ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতেও ভয়ে রয়েছে। 
সম্প্রতি অপহরণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে রোহিঙ্গাদের সাথে সখ্যতা করে কিছু বিপদগামী স্থানীয়রাও এর সাথে জড়িত থাকার অভিযোগ উঠেছে। তাই প্রশাসনকে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করার দাবি করছেন সচেতনমহল।  
এছাড়াও রোহিঙ্গাদের হাতে ইজিবাইক (টমটম) গাড়ি ও সিএনজি অটোরিকশা চালিয়ে যত্রতত্র দেদারসে ঘুরাঘুরি করছে। এসব গাড়ি করে অপহরণ করার অভিযোগ উঠেছে। তাই রোহিঙ্গাদের হাতে এসব গাড়ি চালানো থেকে বিরত রাখার জন্য প্রসাশনের দৃষ্টি আকর্ষণ করছেন ভুক্তভোগীরা। 

এব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, গত রাতে নিখোঁজ জিডি করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর