৪ ডিসেম্বর, ২০২৩ ২১:২৮

রংপুরের ৬ আসনে ১০ জনের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের ৬ আসনে ১০ জনের মনোনয়ন বাতিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন-যাচাই বাছাইয়ে ৩৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল হয়েছে ১০ জন প্রার্থীর। 

আজ সোমবার বিকেলে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান জেলার ৬টি সংসদীয় আসনে মোট বৈধ ও বাতিল প্রার্থীর সংখ্যা ঘোষণা করেন। 

এর মধ্যে রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি কর্পোরেশন) আসনে ১১ জনের মনোনয়ন বৈধ ও একজনের বাতিল, রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ আসনে) ৩ জনের বৈধ ও ৩ জনের বাতিল, রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে ৮ জনের বৈধ ও এক জনের বাতিল, রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে ৪ জনের বৈধ, রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে ৮ জনের বৈধ ও একজনের বাতিল, রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে ৫ জনের বৈধ ও ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

এদিকে মামলা সংক্রান্ত তথ্য গোপনের দায়ে যাচাই-বাছাই কার্যক্রমে মনোনয়ন স্থগিত করা হয় রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে স্বতন্ত্র প্রার্থী সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকারের। মনোনয়ন ফিরে পেতে নিষ্পত্তি হওয়া ওই মামলা সংক্রান্ত তথ্যকে তুচ্ছ কারণ উল্লেখ করে সোমবার রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি আকুতি-মিনতি জানান। কিন্তু নির্বাচন কমিশনের আইন অনুযায়ী মনোনয়নপত্রে তথ্য গোপন প্রমাণিত হওয়ায় জাকির হোসেন সরকারের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

জেলা প্রশাসক মোবাশ্বের হাসান বলেন, নির্বাচন কমিশন প্রদত্ত বিধি-বিধান অনুসারে যাচাই-বাছাই কার্যক্রমে ৩৯ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে এবং বাতিল হয়েছে ১০ জনের। স্বল্প ত্রুটিযুক্ত মনোনয়নপত্র সংশোধনের জন্য সময় দেওয়া হয়েছিল। যারা ত্রুটি কাটিয়ে উঠতে পেরেছেন তাদের মনোনয়ন বৈধ হয়েছে, আর যারা পারেন নাই তাদের মনোনয়ন বাতিল হয়েছে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর